শফিকুল ইসলাম: জয়পুরহাটে ডাকাতি মামলায় ৬ জনকে ১৫ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাদের ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৫ মাসের কারাদন্ড দেওয়া হয়। অন্যদিকে চোরাকারবারির একটি মামলায় বিটল নামে একজনকে ১০ বছরের কারাদন্ড দেওয়া হয়। এছাড়া তাকেও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম সরোয়ার পৃথক দুটি মামলায় আসামিদের অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত ৬ ডাকাত হলেন, সদর উপজেলার পূরানাপৈল এলাকার আজাহার আলীর ছেলে ছানোয়ার, মৃত ধনবর আলীর ছেলে ফরহাদ, মৃত হাবিজার রহমানের ছেলে সাজ্জাদ, ওমর আলীর ছেলে দুদু মিয়া, পারুলিয়ার সামাদের ছেলে মনোয়ার হোসেন ও পাঁচবিবির গুদইল গ্রামের গাহপাগলার ছেলে মাবুদ। আর চোরাকারবারি মামলার দন্ডপ্রাপ্ত বিটল পাঁচবিবি উপজেলার আটাপাড়া গ্রামের মৃত ভোলা মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সালের ১৭ মার্চ রাতে হিলি থেকে একটি প্রাইভেটকারে কয়েকজন ব্যক্তিকে নিয়ে জয়পুরহাট শহরে আসছিলেন ড্রাইভার আজিজার রহমান। পথে সদর থানার বনখুর এলাকায় সংঘবদ্ধ একটি ডাকাত দল তাদের পথ রোধ করে। এসময় প্রাইভেটকারে থাকা লোকজনদের তারা মারপিট করে সোনার চেইন, মোবাইল ও টাকা লুট করে পালিয়ে যায়। এ ঘটনায় পরের দিন ১২ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন বাদী আজিজার রহমান। পরে একই বছরের ১৭ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়। এ মামলার দীর্ঘ শুনানি শেষে ৬জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন।

এছাড়া বাঁ কী ৬জনকে খালাস দেন। অন্যদিকে, ২০০৪ সালের ২৯ আগষ্ট পাঁচবিবি উপজেলার আটাপাড়া এলাকায় চোরাই পথে অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে ৪০০ প্যাকেট ফাইভ স্টার মেহেন্দী ও ১হাজার ৮০০টি কলমের শিষ জব্দ করে বিজিবি। এ ঘটনায় বিটলের নামে মামলা করে বিজিবি। এ মামলায় তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

Previous articleপুলিশের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ দেওয়ার ২ দিন পর যুবকের মরদেহ উদ্ধার
Next articleমেয়ের বিয়ের জন্য রাখা সারা জীবনের সঞ্চিত অর্থ হাতিয়ে নিল প্রতারক চক্র
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।