আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কালবৈশাখী ঝড়ের তান্ডবে শতবছরের পুরনো বৃক্ষসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ সংযোগ।

বুধবার ২৬এপ্রিল গভীর রাতে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবছরের পুরনো শিমুল গাছটি দুমড়ে-মুচড়ে ভেঙে গিয়ে বিদ্যুতের তারে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ফেলে। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে ঘরবাড়ি ক্ষয়ক্ষতি সহ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সুধাংশু পাল জানান আমার শ্রীপুর বাজারের ব্যবসায়িক ঘরটি কালবৈশাখী ঝড়ের তান্ডবে দুমড়েমুচড়ে ভেঙে উড়িয়ে নিয়ে যায়।এর সাথে পাশের ঘরের দুলাল মিয়ার বিদ্যুতের মিটা ছিড়ে উড়িয়ে নিয়ে যায়।

উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং গ্রামের আহমদ হোসেন জানান গত রাতের কালবৈশাখী ঝড়ের তান্ডবে আমাদের তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পারে দন্ডায়মান শতবছরের পুরনো গাছটি ভেঙে যাওয়ায় আমাদের পুরনো দিনের স্মৃতি বহনকারী গাছটি ভেঙে মুছে দিল কালবৈশাখী ঝড়।

এ ব্যাপারে উপজেলার কলাগাঁও পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রের ইনচার্জ আব্দুল আল মামুন জানান,গত রাতের কালবৈশাখী ঝড়ে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং,শ্রীপুর বাজার,নয়াবন্দ, দুধের আউটা, কলাগাঁও, জঙ্গল বাড়ি, রতনপুর, উত্তর বড়দল ইউনিয়নের চানঁপুর , শান্তি পুর , বারেক টিলা, মাহারামসহ বিভিন্ন স্থানে আঘাত হেনেছে। এতে বিদ্যুৎ লাইনের উপর গাছ ভেঙে পড়ে বিচ্ছিন্ন হয়ে গেছে বৈদ্যুতিক তার। এগুলো যতক্ষণ পর্যন্ত মেরামত না করা হবে ততক্ষণ পর্যন্ত বিদ্যুৎ লাইনটি বন্ধ রাখা হবে।

এ ব্যাপারে উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান কবির বলেন, ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে উপজেলার বিভিন্ন এলাকায় শুনেছি । বৃক্ষটির সংরক্ষণের বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে
বলেদিচ্ছি ব্যবস্থা গ্রহণ করা জন। তিনি আরও বলেন ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এই মুহূর্তে কেউ আবেদন করলে, চাউলের ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Previous articleদৌলতদিয়ায় বাড়েনি ফেরি, দীর্ঘ যানজটে অসহনীয় গরমে মারাত্মক যাত্রী দুর্ভোগ
Next articleশৈলকুপায় প্রেমঘটিত বিরোধে সংঘর্ষ, আহত ৭
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।