জয়নাল আবেদীন: “ বিনা খরচে নিন আইনী সহায়তা শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা” এই প্রতিপাদ্য নিয়ে বর্নাঢ্য র‌্যালি আলোচনাসভার মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে ।সকাল সাড়ে ৯টায় জেলা জজশীপ চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয় ।

র‌্যালীটি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবারো জজশীপ চত্তরে ফিরে আসে। র‌্যালিতে অংশ নেন জেলা ও বিভাগীয় জজশীপের বিচারকগণ, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট পিপি আব্দুল মালেক সহ দুই শতাধিক আইনজীবী।

সেখানে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন জেলা ও দায়রা জজ মো: শহীদুল ইসলাম ,বিভাগীয় স্পেশাল জজ মোঃ রেজাউল করিম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ০১ বিচারক মোস্তফা কামাল , নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর বিচারক মো: রোকনুজ্জামান এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তিন এর বিচারক মোঃ আলী আহমেদ , মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল বিচারক ইসরাত জাহান , সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল বিচারক মো: মজিবর রহমান , সাইবার ট্রাবুনাল আদালতের বিচারক ড, মো: আব্দুল মজিদ সহ অন্যান্য বিচারকগণ। সভায় বক্তারা বলেন বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ৬৪টি জেলায় ২০০০সালে লিগ্যাল এইড কার্যক্রমের যাত্রা শুরু করেন । যাতে গরীব অসহায় মানুষ যেন সরকারি অর্থে বিচার কার্যক্রম করতে পারেন । কিন্তু ২০০১ থেকে ২০০৭ সাল পর্যন্ত এই আইনী সহায়তা কার্যক্রম বন্ধ হয়ে যায় । আবার ২০০৯সাল থেকে আবারো সেটি চালু হয়ে বর্তমান ২০২২ সালেও চালু রয়েছে । বক্তারা বলেন কোন মানুষ পয়সার অভাবে বিত্তবানের দ্বারা নির্যাতনের শিকার হবে তা যেন না হয়, সেই সাথে বিনা পয়সায় সরকারি খরচে যে আইনী সহায়তা পাওয়া যায়, তার ব্যাপক প্রচারে গণমাধ্যম কর্মীদের সহযোগীতা কামনা করা হয় ।

Previous articleরংপুরে তামাক চাষিদের মানববন্ধন ও সমাবেশ
Next articleঈদ উপলক্ষে ভিজিএফ কর্মসূচি: রংপুরে বিতরণ হচ্ছে ২ হাজার ৯শ মেট্রিক টন চাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।