জয়নাল আবেদীন: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রংপুর জেলার অতিদরিদ্র অসহায় মানুষদের সহায়তার লক্ষ্যে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় ২ হাজার ৯শ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণ হচ্ছে।

জেলা ত্রাণ পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিস জানায় রংপুর জেলার ৩ পৌরসভা ও ৮ উপজেলার ২ লাখ ৮৬ হাজার ৬শ৪৬ টি অতিদরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ করেছে। জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে সংশি¬ষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জন প্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় তালিকাভুক্তির মাধ্যমে ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং বদরগঞ্জ, পীরগঞ্জ ও হারাগাছ এই ৩ পৌরসভার তালিকাভুক্ত প্রতি পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। ঈদুল ফিতরের পুর্বেই দরিদ্র ও নি:স্ব পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে, যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে।

এই কর্মসূচির আওতায় সদর উপজেলায় ১৫ হাজার ৬শ২ টি ভিজিএফ কার্ডধারী পরিবারে ১শ৫৬ দশমিক ২০ মেট্রিক টন, মিঠাপুকুরে ৬৮হাজার ৫শ৮৪ টি পরিবারে ৬৮৫ দশমিক ৮৪০ টন, পীরগঞ্জে ৩৮ হাজার ১৩২ পরিবারে ৩৮১ দশমিক ৩২০ টন, পীরগাছায় ৪৮ হাজার ৫১১ পরিবারে ৪৮৫ দশমিক ১১০ টন, কাউনিয়ায় ২৭ হাজার ৬৬৫ পরিবারে ২৭৬ দশমিক ৬৫০ টন, গঙ্গাচড়ায় ৪২ হাজার ৯৩৮ পরিবারে ৪২৯ দশমিক ৩৮০ টন, বদরগঞ্জে ২৩ হাজার ৮৪৭ পরিবারে ২৩৮ দশমিক ৪৭০ টন এবং তারাগঞ্জ উপজেলায় ১৩ হাজার ৬৬৬ টি পরিবারে ১৩৬ দশমিক ৬৬০ টন চাল বিতরণ করা হচ্ছে। এ ছাড়াও বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৩৮ দশমিক ০১০ টন , পীরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৩৮ দশমিক ০১০ টন ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ১৫ দশমিক ৪০০ টন চাল বিতরণ করা হচ্ছে।

Previous articleরংপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
Next articleশাহজাদপুরে হাউজ অব মান্নান চেরিটেবল ট্রাস্টের উদ্যোগে ঈমাম-মুয়াজ্জিনদের মাঝে ঈদ উপহার বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।