বাংলাদেশ প্রতিবেদক: বরগুনার বামনা উপজেলার ৩ নম্বর রামনা ইউনিয়নে সজিব (১৮) নামে এক অষ্টম শ্রেণির শিক্ষার্থী সনাতন ধর্ম তথা হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। সে উপজেলার রামনা ইউনিয়নের গোলাঘাটা গ্রামের বিকাশ সিকদারের একমাত্র ছেলে এবং রামনা শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।

এ ব্যাপারে সজিবের পরিবারের সাথে কথা বললে তারা স্থানীয় সমাজের ভয়ে মুখ খুলতে নারাজ। তবে তার বাবা জানান, আমার ছেলে ধর্ম পরিবর্তন করেছে আমরা জানি। সে ছোট মানুষ, তার বয়স এখন পর্যন্ত ১৮ বছর হয়নি। বর্তমানে আমার ছেলে তার নিজের ধর্ম পালন করবে, আমরা আমাদের ধর্ম পালন করব। আমরা পারিবারিক দিক দিয়ে তাকে কোনো চাপ প্রয়োগ করছি না।

এ বিষয়ে স্থানীয় আলেমদের কাছে ও স্থানীয় প্রশাসনের কাছে জানতে চাইলে তারা বলেন, সজিব ছেলেটি এলাকার সনাতন ধর্মের ছেলে ছিল। বর্তমানে কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। সনাতন ধর্ম ত্যাগ করে সে তার আগের নাম পরিবর্তন করে মাহমুদ নাম গ্রহণ করেছে। তার বয়স বর্তমানে ১৮ বছর পূর্ণ হয়নি, তাই ধর্ম ত্যাগ করার ব্যাপারে হলফনামা প্রয়োজন। আমরা মনে করি এখানে আইনী জটিলতা রয়েছে। বিদ্যালয় বন্ধ থাকায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সজিবের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে সে কল রিসিভ করেনি। তবে পরে গোপনে যোগাযোগ করা হলে সে ধর্ম ত্যাগের কথা স্বীকার করে জানায়, এ ব্যাপারে তাকে কেউ কোনো ধরনের চাপ প্রয়োগ করেনি, সে স্বেচ্ছায় সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেছে।

‘আমার বয়স ১৮ বছর হলে হলফনামা করব’ – জানাল কিশোর সজিব।

Previous articleসমুদ্রের নিচে শত্রুর হামলা ঠেকাতে রাশিয়ার নৌঘাঁটি পাহারায় ডলফিন!
Next articleআওয়ামী লীগের শক্তি এ দেশের জনগণ: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।