শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় রাষ্ট্রীয় শোক দিবসে এসিল্যান্ড অফিসে ওড়েনি জাতীয় পতাকা

পীরগাছায় রাষ্ট্রীয় শোক দিবসে এসিল্যান্ড অফিসে ওড়েনি জাতীয় পতাকা

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় সরকার ঘোষিত রাষ্ট্রীয় শোক দিবসে এসিল্যাল্ড অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাব রেজিষ্ট্রার অফিস, রেল ষ্টেশন, ব্যাংক বীমাসহ শতাধিক অফিসে ওড়েনি জাতীয় পতাকা।

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইন্তেকালে তার সম্মানার্থে ১৪ মে শনিবার একদিনের রাষ্ট্রীয় শোক দিবস ঘোষনা করা হয়। এ উপলক্ষে ১৪ মে শনিবার সকল সরকারি, আধা-সরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকার নির্দেশনা দেন রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশ উপেক্ষা করে পীরগাছা উপজেলার সহকারি কমিশনার(ভূমি)অফিস, সদর ইউনিয়ন ভূমি অফিস, তাম্বুলপুর ইউনিয়ন ভূমি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনসহ ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্র ও সকল কমিউনিটি ক্লিনিক, পীরগাছা ও তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ ভবন, উপজেলা সদরে সকল ব্যাংক, বীমা অফিস , কান্দি গ্রামীণ ব্যাংক শাখা অফিস, পীরগাছা ব্রাক এর সকল অফিস, আশা অফিস, বনবিভাগ অফিস, রেল ষ্টেশন, সাবরেজিষ্ট্রার অফিসসহ প্রায় শতাধিক অফিসে ওড়েনি জাতীয় পতাকা। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে পতাকা উড়তে দেখা গেলেও পরিষদের ভেতরে অন্য কোন দপ্তরে পতাকা উড়তে দেখা যায়নি। এছাড়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে, থানা কমপ্লেক্স, ফায়ার ষ্টেশন ও পল্লী বিদ্যুৎ অফিসে জাতীয় পতাকা উড়তে দেখা যায়।

সরেজমিনে গতকাল শবিবার (১৪ মে) উপজেলা পরিষদসহ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমন চিত্র । পীরগাছা সাব রেজিষ্ট্রার ফজলে রাব্বী বলেন, রাষ্ট্রীয় শোক দিবসের বিষয়টি আমার নলেজে নেই। গ্রামীন ব্যাংক এরিয়া ম্যানেজার এস এম আব্দুস সবুর বলেন, পতাকা উত্তোলনের নির্দেশ দিয়ে আমি অন্নদানগর শাখা পরিদর্শনে এসেছি। যদি কোন শাখায় পতাকা উত্তোলন না হয় তার দায় দায়িত্ব তাকে নিতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কানিজ সাবিহা এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, আমার দপ্তরে মিলনকে পতাকা উত্তোলনের কথা বলেছি। ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক গুলোতে পতাকা উত্তোলনের নির্দেশনা দেইনি। রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শাহনাজ বেগম, পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন , সহকারি কমিশনার (ভূমি)মুসা নাসের চৌধুরীকে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্ঠা করা হলেও তারা মোবাইল রিসিভ না করায় মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments