শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারাজাপুরে মাদ্রাসার সভাপতি ও সুপার অপসারনের দাবীতে মানববন্ধন

রাজাপুরে মাদ্রাসার সভাপতি ও সুপার অপসারনের দাবীতে মানববন্ধন

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে জীবনদাসকাঠী এন.এ.এস দাখিল মাদ্রাসাটি দীর্ঘদিন ধরে চলে আসছে শিক্ষার্থী বিহীন অবস্থায়। মাদ্রাসার সুপার ও ম্যানেজিং কমিটির সভাপতির অপসারনের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

মাদ্রাসার সভাপতি উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রভাবশালী হওয়ার কারনে সংশিষ্ট কর্তৃপক্ষ কখনোই বিষয়টি আমলে নেয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। মাদ্রাসায় ১ম শ্রেনী থেকে ১০ম শ্রেনী পযর্ন্ত অনুমোদন ও ১৯ জন শিক্ষক কর্মচারির বেতন ভাতা চালু থাকলেও শিক্ষার্থীর সংখ্যা ২০ থেকে ৩০ জন। শিক্ষক কর্মচারীরা প্রতিদিন মাদ্রাসায় এসে হাজিরা দিয়ে চলে যান। কাগজে কলমে ২২৬ জন শিক্ষার্থী নামে বেনামে দেখালেও সবই যেনো শুভঙ্করের ফাঁকি।

এলাকাবাসীর অভিযোগ বাড়ীর কাছাকাছি এমন একটি প্রতিষ্ঠান থাকলেও এখানে এলাকার ছেলে মেয়েদের ভর্তি নেয়া হয়না। সরকারি বরাদ্দকৃত পাঠ্য বই বভনের সিড়ির নিচে স্ত’প করে এবং বেঞ্চ গুলো উপরে উপরে সারি করে রাখা হয়েছে। যে কেউ দেখলে মনে করবে যুদ্ধ বা বন্যা পরবর্তী অবস্থা এখানে বিরাজ করছে। এই অবস্থার মাঝেও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সরকারী কম্পিউটার ল্যাবের বরাদ্দও বাগিয়ে এনেছে। নবনির্মিত ভবন ও টিন সেডের ঘর সহ ১০ টি কক্ষ থাকলেও মাদ্রাসা সুপার অযুহাত দেখিয়েছেন ভবন সংকট। মাদ্রাসা সুপার কমিটির সভাপতিকে ম্যানেজ করে দীর্ঘদিন এসব অনিয়ম জায়েজ করে আসছেন।

মাদ্রাসার অচল অবস্থা নিরশন ও সুপারের অপসারনের দাবীতে অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিগণ সমস্বরে রাজাপুর ইউএনও’র কাছে অভিযোগ দাখিল সহ মাদ্রাসা এলাকায় বুধবার বেলা ১১ টায় মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে এলাকার শতাধিক নারী পুরষ অংশ নেয়। এ সময় বক্তারা প্রতিষ্ঠানের প্রাণ ফিরিয়ে আনতে দ্রুত মাদ্রাসা সুপার মোঃ শাহজলাল ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদের অপসারণের জন্য কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন সুপার বরাবরই প্রশাসনকে মিথ্যা মনগড়া তথ্য দিয়ে মাদরাসার শৃংখলা বিনষ্ঠ করে আসছেন। বিগত সময় ধরে আর্থিক অনিয়ম ও নিয়োগ সহ নানা দুর্নীতিতে সুপারের জুড়ি নেই। ফলে শিক্ষার পরিবেশসহ মাদরাসায় ব্যাপক ভাবে বিনষ্ট হয়েছে। এখন এই পরিবেশ ফিরিয়ে আনা ম্যানেজিং কমিটির সভাপতি এবং মিথ্যাবাদি সুপারের অপসারন দাবি করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments