প্রদীপ অধিকারী: জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভার আগামী নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের জন্য (নৌকা মার্কার প্রাথী) পৌর এলাকায় কাজ করছেন কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আনিছুর রহমান বাচ্চু।

তিনি পাঁচবিবি পৌরসভার প্রতিষ্ঠালগ্ন থেকে ৬নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলির হিসাবে দায়িত্ব পালন করছেন। আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়নে মেয়র পদে নির্বাচনের জন্য ব্যাপক প্রচার প্রচারনা শুরু করছেন। আনিছুর রহমান বাচ্চুর পিতা শহীদ আলাউদ্দিন বঙ্গবন্ধুর অত্যন্ত ¯েœহধন্য ও আস্থাভাজনসহ মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনের পর এলাকার যুবকদের সু-সংগঠিত করে মুক্তিযুদ্ধের জন্য উদ্ধুদ্ধ করেন এবং ভারতের বিভিন্ন ক্যাম্পে গিয়ে মুক্তিযোদ্ধাদের নিয়মিত খোঁজ খরব রাখতেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাঁচবিবিতে মাওলানা ভাসানির বাড়ীতে আসা-যাওয়া সময় একাধিকবার তার বাড়ীতে যাতাযাত করেতেন। শহীদ আলাউদ্দীন এলাকায় জনপ্রিয় ব্যক্তি হওয়ায় সেসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বালিঘাটা ইউপির প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর ১৫ জুলাই বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং মুক্তিযুদ্ধে যুবকদের সংগঠিত করার কারণে স্বাধীনতা বিরোধীরা শহীদ আলাউদ্দীনকে নিজ বাড়ীতে নির্মম ভাবে গুলি করে হত্যা করে। এসময় অসহায় পরিবারটির পাশে স্বাধীনতা বিরোধীদের ভয়ে আওয়ামীলীগের কোন নেতা দাঁড়ায়নি। শহীদ আলাউদ্দিনের বিধবা স্ত্রী একমাত্র সন্তানকে স্বাধীনতা বিরোধীদের হাত রক্ষা করতে অনত্র রেখে পড়ালেখা করিয়েছেন। আনিছুর রহমান বাচ্চু পড়ালেখা শেষ করেই শহীদ বাবার দেখানো পথেই আওয়ামীলীগের রাজনিতীর সাথে জড়িয়ে পড়েন। পাঁচবিবি পৌরসভা প্রতিষ্ঠার পর প্রথম নির্বাচনে ৬নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হয়ে একটানা ২৩ বছর ধরে পৌর কাউন্সিলার হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি পৌর আওয়ামীলীগের সহ সভাপতি সহ বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি হিসাবে কাজ করছেন। ইতিমধ্যে তিনি পৌর এলাকার সাধারণ মানুষের মাঝে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছেন। আগামী পাঁচবিবি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পেলে নির্বাচিত হওয়ার শতভাগ আশা ব্যক্ত করে আনিছুর রহমান বাচ্চু বলেন, আমার দীর্ঘদিনের জনসেবার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমানে শেখ হাসিনার উন্নয়ন মূলক কাজে নিয়োজিত থেকে পাঁচবিবি পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসাবে গড়ে তুলতে চান। তিনি আরো বলেন, দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা যেহেতু দলের দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের মূল্যালয়ন করছেন, সেকারনে আমি একজন শীহদের সন্তান হিসাবে মেয়র পদে দলীয় মনোনয়ন পাব ইনশাল্লাহ।

Previous articleসামরিক মর্যাদায় মেজর অব. ওয়াকি উজ্জামানের প্রতি শেষ শ্রদ্ধা
Next articleট্রাক্টর চালিয়ে বিয়ের আসরে কনে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।