ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাগানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার(৯ জুন) সকাল ৭টার দিকে উপজেলার চককীর্তি ইউনিয়নের আঁখিরা গ্রামের আমনগাড়ী বাগান ও মনাকষা সাত রশিয়া এলাকায় পৃথক ঘটনা ঘটে।

মৃতরা হলেন- উপজেলার চককীর্তির ইউনিয়নের আঁখিরা গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী মেরিনা বেগম (৪০), একই গ্রামের মৃত জয়নালের ছেলে খাইরুল ইসলাম (৪৮) এবং মনাকষা সাত রশিয়া গ্রামের এরফান আলীর স্ত্রী সেমিয়ারা বেগম (৪০)।

চককীর্তি ইউপির চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা জানান, সকালে হঠাৎ বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এ সময় মেরিনা ও খাইরুল বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান। হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই তারা নিহত হন। নিহত খাইরুল ইসলাম পেশায় কৃষক ও মেরিনা বেগম গৃহীনি।

চককীতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরো জানান সরকারি নির্দেশনা মোতাবেক মৃতদের পরিবারকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়।

এদিকে মনাকষা ইউপি সদস্য শাহারুল জানান, সকালে ঝড় ও বৃষ্টির সময় বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান সেমিয়ারা। এ সময় বজ্রপাতে হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

চককীর্তি ইউপি চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা জানান, নিহতের প্রত্যেক পরিবারকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত পরিবারদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের বলেন, সকালে বৃষ্টি হওয়ার সময় বাড়ির পাশে বাগানে ওই তিনজন আম কুড়াতে যায়। হঠাৎ বজ্রপাতে তারা ঘটনাস্থলে মারা যায়। তাদের মরদেহ বাড়িতেই আছে। তারা দাফনের ব্যবস্থা করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

Previous articleমহানবীকে অবমাননা: অবশেষ নূপুর-জিন্দালের বিরুদ্ধে মামলা করল দিল্লির পুলিশ
Next article২০২৫ সালের মধ্যে শিশুশ্রম মুক্ত দেশ গড়তে কাজ করছে সরকার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।