আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের কালিহাতীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ সাহেদুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আতিকুর রহমান, ডা. সাদমান সৌমিক মুরাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল ছালেক, সমাজ সেবা কর্মকর্তা জসিম উদ্দিন, মহিলা বিষয়ক কর্মকর্তা শিল্পী দে, কালিহাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নজরুল ইসলাম প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে প্রকাশ, এ বছর ৬-১১ মাস বয়সী ৬ হাজার ৬৭৩ জন শিশুকে নীল রংয়ের (১ লক্ষ আই.ইউ.) এবং ১২-৫৯ মাস বয়সী ৫৩ হাজার ৩৪ জন শিশুকে লাল রংয়ের (২ লক্ষ আই.ইউ) ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়াও শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরি সুষম খাবারের পুষ্টি বার্তা প্রচার করা হবে।

আগামী ১৫ থেকে ১৯ জুন পর্যন্ত উপজেলার ২৮৮টি অস্থায়ী কেন্দ্র ও ১টি স্থায়ী কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে।

Previous article‘আইন অনুযায়ী টক শো ও বুলেটিন প্রচার করতে পারে না সংবাদপত্রের অনলাইন ও নিউজ পোর্টাল’
Next articleকেশবপুরে মানুষের কল্যাণে মানবতার দেয়ালের উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।