শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলামহানবীকে নিয়ে কটূক্তির তীব্র নিন্দা জানিয়ে রংপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

মহানবীকে নিয়ে কটূক্তির তীব্র নিন্দা জানিয়ে রংপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

জয়নাল আবেদীন: মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই জ্যেষ্ঠ নেতার অবমাননাকর কটূক্তির তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুরের মুসলমান সমাজ ।

সমাবেশ থেকে বিশ্বনবীকে (সাঃ) নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য ভারতীয় সরকারের দুই নেতাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়। একই দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা। রংপুরের উত্তাল রংপুরের পীরগাছায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিক্ষুদ্ধ ধর্মপ্রাণ জনতা।রোববার যোহর নামাজের পর রংপুর নগরীর পাড়া-মহল্লা থেকে বের করা হয় বিক্ষোভ মিছিল।

স্লোগান মুখর হাজারো মানুষের শান্তিপূর্ণ প্রতিবাদে পুরো নগরী উত্তাল হয়ে উঠে। বাদ আসর রংপুর প্রেসক্লাব চত্বরে আহলে সুন্নাত ওয়াল জামাআত ও মাশায়াখে তরিতক কমিটির ব্যানারে মানববন্ধন সমাবশে করা হয়।একই সময়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণ থেকে মহানবী হযরত মুহাম্মদকে (সাঃ) নিয়ে কটূক্তির প্রতিবাদ ও রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক হয়ে নগরীর মডার্ণ মোড় প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটকের সামনে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

এতে সাধারণ শিক্ষার্থীরা বলেন, পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব রাসুল (সা.) কে নিয়ে জঘন্য মিথ্যাচার করেছে বিজেপির দুই নেতা। এর প্রতিবাদে দ্বীনি মুসলমানরা জেগে উঠেছে। মুসলমানদের শেষ রক্তবিন্দু থাকতে আমরা আমাদের রাসূলকে (সাঃ) নিয়ে অবমাননা কোনভাবেই বরদাস্ত করা হবে না। সমাবেশ থেকে ভারতের পণ্য বর্জনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এদিকে বেলা তিনটার দিকে সিটি বাজার সংলগ্ন সদর হাসপাতালের বিপরীতে প্রতিবাদ সমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর জেলা ও মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আগুন জ্বলছে। বিশ্ব মানবতার অগ্রদূত মহানবী হযরত মোহাম্মদকে (সা:) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা যে কটূক্তি করেছে, তা সহ্য করার মতো নয়। সাম্প্রদায়িকতায় বিশ্বাসী ভারত সরকারের নেতারা সারা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে।বিজেপি সরকার ইসলাম বিদ্বেষী। তাদের লোকজন ইচ্ছাকৃত মুসলামানদের উসকে দিতে চেষ্টা করছে। যেখানে স্বয়ং মহান আল্লাহ নিজেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মোহাম্মদের (সা:) চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন, সেখানে ভারতের দুজন সাম্প্রদায়িক দাঙ্গাবাজ নেতা বিশ্বনবীকে নিয়ে অবমাননাকর কটূক্তি করে ক্ষমা অযোগ্য অপরাধ করেছে। অবিলম্বে এই অপরাধের জন্য বিশ্ব মুসলিম উম্মাহর তাদের ক্ষমা চাইতে হবে।

এদিকে নগরীর তাজহাট, মাহিগঞ্জ, কামাল কাছনা, সেন্ট্রাল রোড, সেনপাড়া, গুপ্তপাড়াসহ বিভিন্ন এলাকার পাড়া-মহল্লার মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ বিক্ষোভ ও সমাবেশ থেকে গোটা বিশ্বের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত ভারতের ক্ষমতাসীন দলের নেতাদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনাসহ ভারতকে বয়কট করার আহ্বান জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments