জয়নাল আবেদীন: “একটাই লক্ষ্য হতে হবে দক্ষ” এই শ্লোগান কে সামনে রেখে গতকাল রোববার রংপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ পালিত হল । সকালে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বেলুন উড়িয়ে শিক্ষা সপ্তাহের শুভ উদ্বোধন করেন।

এরপর রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।পরে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে এসে শেষ হয় । সেখানে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয় । এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক এডভোকেট ছাফিয়া খানম। বিকেলে ইন্ড্রষ্ট্রিয়াল- ইন্সিটিউট লিংকেজ বৃদ্ধির লক্ষ্যে করণীয় নির্ধারণ একটি সেমিনানের আয়োজন করা হয় ।

রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট সভা কক্ষে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল ওহাব ভূঞা। রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ ফয়সাল মুফতীর সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর পরিবেশ পদক প্রাপ্ত স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক জিলুফা সুলতানা,কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী মো: আক্তার উজ্জামান, রংপুর আঞ্চলিক কার্যলয়ের পরিচালক (উপ-সচিব) খন্দকার মো: নাহিদ হাসান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের রংপুর আঞ্চলিক কার্যলয়ের সংযুক্ত কর্মকর্তা মো: ্ এ এইচ,এম, জাকারিয়া শাহীদ। এই অনুষ্ঠান গুলোতে রংপুর জেলার বিভিন্ন সরকারি বেসরকারি কারিগরি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন ।

Previous articleকেশবপুরে মানুষের কল্যাণে মানবতার দেয়ালের উদ্বোধন
Next articleমহানবীকে নিয়ে কটূক্তির তীব্র নিন্দা জানিয়ে রংপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।