প্রদীপ অধিকারী: আগামী ২৭শে জুলাই প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে সীমানা জটিলতা মামলার কারণে আটকে থাকা বহুল প্রতিক্ষিত জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দীর্ঘদিন বন্ধ থাকা এই পৌরসভাটির ভোটের তারিখ ঘোষিত হওয়াই ক্ষমতাসীন দলের দেড় ডজন প্রার্থী মেয়র পদে নির্বাচনের জন্য পোস্টার বিল বোর্ডে দলীয় প্রধানের ছবির সাথে নিজের ছবি লাগিয়ে ভোটারদের নজরে আসার চেষ্টা করেছেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, বাছাই ৩০ জুন, প্রার্থীতা প্রত্যাহার আগামী ৭ জুলাই এবং ২৭ জুলাই ভোট গ্রহণ করা হবে। এদিকে নির্বাচনের দিন ঘনিয়ে আসায় পৌর এলাকার মহল্লা গুলোর মোড়ে মোড়ে, চায়ের আড্ডায় এবং সরকারি-বেসরকারি দপ্তরসহ যেখানেই জনসমাগম সেখানেই এখন একটাই আলোচনা কে পাচ্ছেন নৌকার টিকিট। অধির আগ্রহে প্রহর গুনছেন মেয়র প্রার্থীদের কর্মী সমর্থক, শুভাকাংখীসহ সাধারণ ভোটারা। তবে সেটি জানতে অপেক্ষা করতে হবে আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রার্থী মনোনয়ন বোর্ডের ঘোষণা পর্যন্ত। প্রার্থীদের অনেকেই দলের মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ সহ তদবির লবিং করে যাচ্ছেন ।

অপর দিকে পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী মনোনয়নের লক্ষে গত ১৩ই জুন সোমবার পৌর আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় মনোনয়নের জন্য ১৬জন প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য প্রস্তুুত করা হয়। তারা হলেন- জয়পুরহাট-১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাড.সামছুল আলম দুদুর পতœী ও পাঁচবিবি পৌর আ.লীগের সদস্য মেহের নিগার শিউলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান পৌর প্রশাসক আব্দুল কাদের ব্যাপারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক আবু বক্কর ছিদ্দিক মন্ডল, পাঁচবিবি উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, জয়পুরহাট জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক মীর রেজাউল করিম, পৌর আ.লীগের সহ-সভাপতি ও শহীদ আলাউদ্দিনের পুত্র আনিছুর রহমান বাচ্চু, উপজেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা মহিলা আ.লীগের সভাপতি মাছুদা বেগম ঝর্ণা, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিন্নুর, পাঁচবিবি পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, পৌর আ্#৩৯;লীগের ৯নং ওয়ার্ডের সভাপতি মানিক আকন্দ, উপজেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার শিল্পী, পৌর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক দেওয়ান সিরাজুল ইসলাম। জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি ফারাহ দিবা চৌধুরী তিথি, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ আলম জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা ও অবসর প্ধসঢ়;্রাপ্ত সেনা সদস্য রফিকুল ইসলাম। এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাাদক ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল বলেন, বর্ধিত সভার প্রস্তাবিত সকল প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হবে। দলীয় মনোনয়ন বোর্ড যাকে মনোনয়ন দিবেন উপজেলা আওয়ামীলীগ পৌর আওয়ামীলীগ সকল দ্বিধা দ্বন্ধ ভূলে তাকেই বিজয়ী করতে একযোগে কাজ করবেন বলেও জানান।

Previous articleডিমলায় তিস্তার সেচ ক্যানেলে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধার
Next articleসিংগাইরে বৃদ্ধা মায়ের স্থান হয়েছে গোয়াল ঘরে, দুই ছেলে ও পুত্রবধূ গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।