অতুল পাল: “উন্নত পল্লী উন্নত দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকপ্লের (ইরেসপো) আয়োজনে বাউফলে ১০০ কিশোরীদের নিয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার কনকদিয়া ইউনিয়নের কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল এন্ড কলেজ মিলনায়তণে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তারের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল এন্ড কলেজ পল্লী উন্নয়ন কিশোরী সঙ্গের ১২ থেকে ১৮ বছরের ১০০ জন কিশোরী অংশ গ্রহণ করে।

প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাউফল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মাহবুবা বেগম ও সহকারী পল্লী উন্নয়ন অফিসার নাজমুন নাহার ইরানী।

প্রশিক্ষণে কিশোরীদের মধ্যে সামাজিক সচেতনতা, বাল্য বিবাহের কুফল ও তার প্রতিকার এবং ১২ থেকে ১৮ বছরের কিশোরীরা কিভাবে সঞ্চয়ী মনভাব গঠন করবে সে প্রক্রিয়ার উপর প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষনার্থীদের হাতে খাতা কলম ও স্বাস্থ্যবর্ধক প্রশিক্ষণ সামগ্রী বিতরণ করা হয়।

Previous articleবিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিককে বাড়িতে ডেকে নিয়ে হত্যা, প্রেমিকা গ্রেফতার
Next articleসুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।