ওসমান গনি: ভারতে বিজেপি নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটুক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো ও রাসূল (সা.) কে মানহানী করার শাস্তি মৃত্যুদন্ড জারি করার দাবিতে চান্দিনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

মুহিব্বিনে আহলে বাইত রেজভীয়া দরগাহ্ধসঢ়; শরীফ এর ভক্ত ও মুরিদানবৃন্দের ব্যবস্থাপনায় শুক্রবার (১৭ জুন) বাদ জুম’আ ছায়কোট জামিয়া নূরিয়া নাজিরিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে ওই বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মোকামবাড়ী শাহী ঈদহ মাঠে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। বিক্ষোভ মিছিলে সর্বস্তরের মানুষ ও বিভিন্ন মসজিদ এর মুসল্লি, মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। তারা নুপুর শর্মা ও নবীন জিন্দালকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। তাদেরকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। তারা ধর্মীয় সহিংসতা সৃষ্টির পায়তারা করছে বলে উল্লেখ করেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন রেজভীয়া তালিমুস সুন্নাহ বোর্ড ফাউন্ডেশনের মহাসচিব ও দরগাহ শরীফের খলিফা মুফতী কাজী ছিদ্দিকুর রহমান রেজভী। বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- মাওলানা এম.এ মবিন আনোয়ারী, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা কাজী আবদুর রশিদ, মুফতী আহমদ রেজা সোহাগ, মুফতী শফিকুল ইসলাম, সুমন কাজী, মো. রুবেল, হাজী আবদুর রব, মো. সালাহ্ধসঢ়; উদ্দিন, মো. বিল্লাল হোসেন, মো. আবদুল হক, মো. আবদুর রহিম প্রমুখ। ক্যাপশনঃ চান্দিনা (কুমিল্লা)ঃ হযরত মুহাম্মদ (সা.) কে কটুক্তির প্রতিবাদে চান্দিনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মুহিব্বিনে আহলে বাইত রেজভীয়া দরহ শরীফ এর ভক্ত ও মুরিদানবৃন্দ।

Previous articleরংপুর অঞ্চলের কবিদের নিয়ে হিমালয়ের জলে তিস্তার তীরে বর্ষার কবিতা উৎসব
Next articleগজারিয়ায় ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।