জয়নাল আবেদীন: গতকাল শুক্রবার দিনভর রংপুর অঞ্চলের কবিদের নিয়ে আয়োজন করা হয় হিমালয়ের জলে তিস্তার তীরে বর্ষার কবিতা উৎসব। রংপুর জেলার গংগাচড়া উপজেলার মহীপুর শেখ হাসিনা সেতুর পাশে বাণিজ্যিক ভাবে গড়ে ওঠা বিভিন্ন রিসোর্ট এর একটিতে আয়োজন হয় কবিতা উৎসব।

সমাজ প্রগতির জন্য শিল্প সাহিত্য হিমালয়ের জলে তিস্তার তীরে বর্ষার কবিতা উৎসব আয়োজন করে সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ নামের সংগঠন। দিনব্যাপি অনুষ্ঠানে রংপুর গাইবান্ধা লালমনিরহাট জামালপুর জেলার শতাধিক কবি অংশ নেন । অনুষ্ঠানে কেউ স্বরচিত আবার কেউ বিখ্যাত কবিদের কবিতা আবৃত্তি করেন ।

কবি সাহিত্যিক লেখক গবেষক অধ্যাপক শাহ আলম , অভিযাত্রিক সাহিত্য সংগঠনের সভাপতি লেখক কবি রানা মাসুদ, ইঞ্জিনিয়ার কবি দেলোয়ার হোসেন রংপুরী, কবি সাহিদুল ইসলাম, তৌহিদা খাতুন , ছড়াকার রেজাউল করিম জীবন , কবি নাজিরা পারভীন , । তিস্তা প্যারাডাইস, মহিপুর ব্রীজের উত্তর অংশের বাঁধের মাথায় কাঠের দ্বিতল মঞ্চ, বর্ষার উপর স্বরচিত কবিতা ও ছড়া লেখা প্রতিযোগিতা, কবিতা ও ছড়া পাঠ, পুরস্কার বিতরণ, বিনোদন, গান, লটারি, দুপুরের খাবার, বিকেলের চা-নাস্তাসহ অনুপম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের অবারিত সুযোগের হাত ছাড়া করেনি কবিরা । উল্লেখ্য কবিদেও এই আয়োজন কারো সৌজন্যে ছিলোনা ভর করেটি কোন কর্পোরেট । অংশগ্রহনকারি প্রত্যেকে ৩শ টাকা প্রদান করে রেজিষ্ট্রেশন করে এই অনুষ্ঠানটি করে ।

Previous articleরাজশাহীতে টাপেন্টাডল ট্যাবলেট ও ফেনসিডিলসহ ২ মাদক কারবারি গ্রেফতার
Next articleভারতে মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে চান্দিনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।