আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুরে হাওর নদ-নদীতে বন্যার পানি কমতে শুরু হওয়ায় দেখা দিয়েছে পানি বাহিত জ্বর সর্দি,কাশি,ডায়রিয়া সহ নানা রোগে ভুগছেন।কিন্তু বন্যার পানিতে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় সাধারণ মানুষের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।বন্যা কবলিত এলাকায় অসহায় সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে।

আজ বুধবার (২২জুন) তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে,স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে।উপজেলার শ্রীপুর উত্তর,শ্রীপুর দক্ষিণ ও বড়দল উত্তর ইউনিয়নের বন্যা কবলিত এলাকায় বাড়ি বাড়ি ও বিভিন্ন আশ্রয়কেন্দ্রে গিয়ে সরকারি পানি বিশুদ্ধ করন ট্যাবলেট,খাবার স্যালাইন,জ্বর,কাশির ঔষধ সহ শুকনা খাবার বিতরণ করেন। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মির্জা রিয়াদ।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মির্জা রিয়াদ বলেন বন্যার্ত মানুষের দুর্ভোগ লাঘবে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও সাহায্যে এগিয়ে আসতে হবে। বন্যায় পানি বাহিত রোগ থেকে মুক্তি পেতে সরকার ওষুধেরও ব্যবস্থা করেছে। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ হতে ইতিমধ্যে আমরা তিনটি টিম গঠন করে,বন্যা কবলিত এলাকায় পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ও খাবার স্যালাইন জ্বর কাশির ঔষধ সহ শুকনা খাবার বিতরণ করেছি। উনি বলেন পানি বাহিত রোগ থেকে নিজেকে মুক্ত রাখতে সবাইকে সচেতনতা অবলম্বন করতে হবে।

Previous articleলাল পতাকা হাতে সহপাঠীদের বিক্ষোভ, কিশোরীর বাল্য বিবাহ পন্ড
Next articleপবিত্র ঈদুল আযহা উপলক্ষে রংপুরে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।