রবিবার, মে ২৬, ২০২৪
Homeসারাবাংলা'বিশুদ্ধ আত্মা সুন্দর সমাজ' এই মূলমন্ত্রে রংপুরে দিনব্যাপি লেখালেখি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

‘বিশুদ্ধ আত্মা সুন্দর সমাজ’ এই মূলমন্ত্রে রংপুরে দিনব্যাপি লেখালেখি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: ‘বিশুদ্ধ আত্মা সুন্দর সমাজ’ এই মুলমন্ত্র ধারণ করে রংপুরে দিনব্যাপি লেখা লেখি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । বিভাগীয় লেখক পরিষদ রংপুর আয়োজিত শুক্রবার সকাল ১০টায় রংপুর সাহিত্য পরিষৎ মিলনায়তনে উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কাজী মোহাম্মদ জুননুন ।

বক্তব্য প্রদান করেন কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোজাম্মেল হক, লেখক রেজাউল করিম মুকুল , বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন , কবি মুকুল রায় ,কারমাইকেল কলেজের সাবেক ভিপি মো: আলাউদ্দিন মিঞা, বুদ্ধিজীবী অধ্যক্ষ ফকরুল আনাম বেঞ্জু এবং কর্মশালা অনুষ্ঠানের আহবায়ক ডা: ফেরদৌস রহমান পলাশ।

বক্তারা বলেন একসময় সবকিছু জানতে চিনতে আমরা রাজধানী ঢাকার উপর নির্ভরশীল ছিলাম। সেই নির্ভরতা এখন আস্তে আস্তে কমতে শুরু করেছে ।অনেক বিভাগীয় এবং বড় বড় জেলা শহরে বিভিন্ন সংগঠনের মাধ্যমে নানা প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে । এতে করে ঢাকার উপর চাপ কমতে শুরু করেছে।

বক্তারা বিভাগীয় লেখক পরিষদ রংপুর আয়োজিত এই কর্মশালার সফলতা কামনা করেন এবং বলেন এই কর্মশালা থেকে অর্জিত ঞ্জান পেশাগত জীবনে প্রয়োগ করে আরো সম্বৃদ্ধ হবেন সবাই। দিনব্যাপি কর্মশালায় ছড়া নিয়ে মিঠে কড়া,শিশু সাহিত্যের অনেক কিছু, লিখতে চাই পত্রিকায় ফিচার কলাম প্রবন্ধ এবং উপসম্পাদকীয়, কেমন করে বলবো কথা, উচ্চারণ উপস্থাপন এবং বাগভঙ্গী বানান সচেতনতার নানান কিছু। এসব যারা যুক্ত ছিলেন তাঁরা হলেন প্রফেসর মোহাম্মদ শাহ আলম,ড,শাশ^ত ভট্রাচার্য, ড, মাসুদুল হক, ড, এ আইএম মুসা, এসএম খলিল বাবু, ড, তুহিন ওয়াদুদ, সাঈদ সাহেদুল ইসলাম এবং মজনুর রহমান। ৩শ টাকা রেজিষ্ট্রেশন ফি জমা দিয়ে কর্মশালায় মাধ্যমিক উচ্চ মাধ্যমিক,কলেজ এবং বিশ^বিদ্যালয় পর্যায়ের প্রায় ৬০জন অংশ গ্রহন করেন। আয়োজকরা জানিয়েছেন তাঁরা এধরনের কর্মশালা আগামীতেও করবেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments