জয়নাল আবেদীন: রংপুরে ট্রাক ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে অটোচালক, এক নারী ও শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন; অটোচালক রাজা মিয়া (৪৬), জান্নাত মাওয়া (৪), গীতা রানী (৬০) ও শাহজাহান মিয়া (৫৫)। অন্যজনের নাম পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার বেলা সোয়া ১টার দিকে রংপুরের আদি শহর মাহিগঞ্জ সরেয়ারতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অটোরিকশায় করে আটজন যাত্রী পীরগাছা উপজেলার চৌধুরানী থেকে রংপুরের দিকে আসছিলো বলে জানা গেছে। চিকিৎসকের বরাত দিয়ে পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাসুদ উল আলম। তিনি জানান, ট্রাক ও অটোরিকশার সংঘর্ষে ঘটনাস্থলেই দুজন মারা যান। আহত পাঁচজনকে হাসপাতালে নেয়ার দুই ঘণ্টার পর চিকিৎসাধীন আরও তিননের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে পীরগাছার চৌধুরাণী থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি রংপুরে আসছিল। অপরদিকে রংপুর থেকে ট্রাকটি পীরগাছা যাচ্ছিল। তারা সরেয়ারতল এলাকায় আসলে তাদের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাকের চাপায় ঘটনাস্থলে দুইজন প্রাণ হারান। এদিকে দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া অটোরিকশার আহত যাত্রী আবদুল করিম (৫০) বলেন, পীরগাছা থেকে ওই অটোরিকশায় করে রংপুরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে মাহিগঞ্জ সরেয়ারতল এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পীরগাছাগামী বালুবাহী একটি ডাম্পট্রাক সাইড নিতে গিয়ে অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলে দুজন যাত্রী মারা যান।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের নাম ও পরিচয় সনাক্তের চেষ্টাসহ পরিবারের সাথে যোগাযোগ করছেন। বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ধরণী ও নবাব আলী আরো দুজন চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

এদিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে আরও তিনজনের মৃত্যু হয়েছে। হতাহতদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। তবে সকলের বাড়ি পীরগাছায় বলে জানা গেছে। তারা চিকিৎসার জন্য একজন রোগীকে নিয়ে অটোরিকশাযোগে রংপুরে যাচ্ছিল। এ ঘটনায় চালককেসহ ডাম্পট্রাকটি জব্দ করা হয়েছে।

Previous articleকালিহাতী পৌরসভায় ভিজিএফ’র চাল বিতরণ
Next articleজমে উঠছে কুমিল্লার চান্দিনায় কোরবানীর পশুর হাট, প্রশাসনের ব্যাপক প্রস্তুতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।