মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীতে চাঞ্চল্যকর সানী হত্যা মামলার প্রধান দুই আসামী রাহিমকে (১৯), ও শাহীকে (১৯), গ্রেফতার করেছে র‌্যাব-৫। বুধবার (৬ জুলাই) রাতে ঢাকার শ্যামলী এলাকা ও নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাদের থেকে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার সকালে র‌্যাব-৫, মোল্লা ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। র‌্যাব জানায়, রাজশাহী মহানগরীতে চাঞ্চল্যকর সানিকে হত্যাকান্ডের ঘটনায় র‌্যাবের আভিযানিক দল ও গোয়েন্দা শাখা দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বুধবার (৬ জুলাই) মামলার ৪নং আসামী মোঃ শাহীকে ঢাকার শ্যামলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শাহী রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ এলাকার শফিকের ছেলে। এরপর তার দেয়া তথ্যমতে একই মামলার ২নং আসামী মোঃ রাহিমকে (১৯), নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা। গ্রেফতার রাহিম একই এলাকার মৃত সোহেলের ছেলে।

জিজ্ঞাসাবাদে সানি হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে আসামী মোঃ রাহিম ও মোঃ শাহী। তবে তাদের গ্রুপের লিডার মঈন অরফে আন্নাফ বলেও জানায় তারা। র‌্যাব জানায়, গত ৩ জুলাই রাতে আহত বন্ধু সিজারকে রামেকে দেখতে যায় মোঃ সানি (১৭)। এ সময় কয়েকজন যুবক জোর করে তুলে নিয়ে মহানগরীর হেতেমখাঁ সবজিপাড়া এলাকায় নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে তাকে উদ্ধার করে স্থানীয়রা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানায় (৪ জুলাই) মামলা রুজু হয়। এ

ই গ্রুপ মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, ছিনতাইসহ অবৈধভাবে প্রভাব বিস্তারের চেষ্টা চালায়। এরই প্রতিবাদকারী ছিলো মোঃ সানি। তাই তারা টার্গেট করে সানিকে হত্যা করে। নিহত সানি রাজশাহী পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম পাখির ছোট ছেলে। সে এবারের এসএসসি পরীক্ষার্থী ছিল। হত্যাকান্ড সংগঠনের পরপরই আসামীরা বিভিন্ন পথে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করার চেষ্টা করে। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে তারা ব্যর্থ হয়ে স্থানীয় পরিবহণের মাধ্যমে ভেঙ্গে ভেঙ্গে নাটোর,

সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও ঢাকা জেলা অতিক্রম করে নারায়ণগঞ্জে আশ্রয় গ্রহণ করে। হত্যা মামলার অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে র‌্যাব-৫, এর আভিযানিকদল তৎপর রয়েছে। গ্রেফতারকৃত অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

Previous articleরাবি’র কর্মচারী করে মদের ব্যবসা! অতপর.. শ্রীঘরে
Next articleস্ত্রীকে উত্যাক্তের প্রতিবাদ করায় নিরাপত্তাহীনতায় স্বামী!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।