জয়নাল আবেদীন: স্বাস্থবিধি মেনে বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে রবিবার রংপুর কালেক্টরেট ঈদগা মাঠে সকাল ৮টায় ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে । গতকাল বিকেলে পবিত্র ঈদুল আযহা উদ্যাপন উপলক্ষে এক প্রস্তুতি মুলক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় জেলার সেবক জেলা প্রশাসক মোঃ আসিব আহসান এতে সভাপতিত্ব করেন। সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গোলাম রব্বানী, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডাক্তার রুহুল আমিন, রংপুর জেলা চামড়া ব্যাবসায় সমিতির সভাপতি আবদুল লতিফ,রংপুর মেট্রোপলিটন চেম্বার সভাপতি রেজাউল ইসলাম মিলন বক্তব্য রাখেন।

রংপুর কালেক্টরেট ঈদগাহে এবারে ঈদুল আযহার জামাতে ইমামতি করবেন নগরীর জলকর জামে মসজিদের ইমাম মুফতি কাওসার আহমেদ। প্রধান জামাতের সাথে সংগতি রেখে জেলার অন্যান্য স্থান ও উপজেলায় ঈদের জামাত সকাল ৮ থেকে ১০টায় অনুষ্ঠিত হবে।রংপুর পুলিশ লাইন্স মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। একই স্থানে কোরবানি পশুর চামড়া ছাড়ানো, প্রক্রিয়াজাত,ক্রয়বিক্রয় ও পরিস্কার করণ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

ঈদ উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে সুর্যোদয়ের সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ঈদ জামাতে প্রাণঘাতি করোনা মহামারির এ বৈশ্বিক মহাবিপদ থেকে মুক্তি লাভ সহ দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

ঈদ উপলেক্ষে সিটি কর্পোরেশন নগরীর সড়ক ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিত করবে । তবে এবারে ঈদ উপলক্ষে কোন আলোকসজ্জা করা হবেনা ।দিনের অন্যান্য কর্মসূচিতে রয়েছে- হাসপাতাল-এতিমখানা, কারাগার ও শিশু পরিবার ও এতিমখানা গুলোতে বিশেষ খাবার পরিবেশন। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

Previous articleনদীর পাড়ে ঘুরতে গিয়ে সঙ্ঘবদ্ধ ধর্ষণের শিকার কিশোরী
Next articleট্রাকে বাড়ি যাচ্ছে মানুষ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।