শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে দুই কনটেইনার বোঝাই বিদেশী মদ উদ্ধার

সোনারগাঁওয়ে দুই কনটেইনার বোঝাই বিদেশী মদ উদ্ধার

গিয়াস কামাল: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার টিপুরদী এলাকা থেকে দুই কনটেইনার বোঝাই বিপুল পরিমান বিদেশী মদ জব্দ করেছে র‌্যাব- ১১। বিশেষ অভিযানে এসব মদ জব্দ করা হয় বলে জানায় র‌্যাব- ১১।

এ ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব- ১১ এর অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, শুক্রবার রাত ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, চট্টগ্রাম বন্দর থেকে দুটি কনটেইনার ভর্তি বিদেশী মদ নিয়ে ঢাকামূখী দুটি গাড়ি আসছে। এমন অভিযোগে রাত ১২ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে চেক পোস্ট বসিয়ে সারারাত বিশেষ অভিযান পরিচালনা করে শনিবার ভোরে সোনারগাঁওয়ের টিপুরদী এলাকা থেকে দুটি কনটেইনার আটক করা হয়। পরে কাস্টম হাউসের কর্মকর্তাদের উপস্থিতিতে দুটি কনটেইনার তল্লাশি করা হয়। এসময় দুইটি কনটেইনার ভর্তি বিপুল পরিমান বিদেশী মদ পাওয়া যায়।

তিনি আরও জানান, আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও সুতা ঘোষণায় চালান দুটি খালাস করা হয়। দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে। দুই কনটেইনারে কত হাজার বোতল রয়েছে গণনার পর পুনরায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টম হাউসের প্লাসের জন্য কাস্টম হাউসে বিল অফ এন্ট্রি দাখিল করেছিল। একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ও সুতা ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য বিল অফ এন্ট্রি দাখিল করে। সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ। দুইটি চালানে তরল মদ পাওয়া গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments