বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে কিশোরীকে অপহরণ ও সংঘবদ্ধ ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন

রংপুরে কিশোরীকে অপহরণ ও সংঘবদ্ধ ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন

জয়নাল আবেদীন: রংপুরের মিঠাপুকুরে ২০ বছর আগে এক কিশোরীকে অপহরণ ও ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং অর্থদন্ড প্রদান করেছে আদালত । দন্ডাদেশ পাওয়া আসামিরা হলেন রফিকুল ইসলাম ও শাহ্ আলম। তারা মিঠাপুকুর উপজেলার মুরাদপুর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোস্তফা কামাল এ রায় ঘোষণা করেন। এ সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।সরকার পক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর খন্দকার রফিক হাসনাইন সাংবাদিকদেও জানান ২০০২ সালের ১৪ মে মিঠাপুকুর উপজেলার মুরাদপুর গ্র্রামের এক কিশোরী একই গ্রামে তার বড় বোনের বাড়িতে বেড়াতে যায়। ওই দিন রাতে বাড়ির পাশের টিউবওয়েল থেকে পানি আনতে বাইরে বের হলে আসামি রফিকুল ইসলাম ও শাহ আলম অস্ত্রের মুখে জোরপূর্বক অপহরণ করে বাড়ির অদূরে নিয়ে গিয়ে ওই কিশোরীকে উপর্যুপরি ধর্ষণ করে। তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে ধর্ষকরা পালিয়ে যায়। এ ঘটনায় ধর্ষণের শিকার ওই কিশোরীর বাবা বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে মিঠাপুকুর থানাকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দেন। পরে তদন্ত শেষে ওই বছরের ৩০ জুন মামলার তদন্ত কর্মকর্তা এসআই খলিলুর রহমান দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে আসামি রফিকুল ইসলাম ও শাহ্ আলমকে দোষী সাব্যস্ত করে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক অপহরণ ও ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে, আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেন।মামলাটি দীর্ঘ ২০ বছর পর রায় ঘোষণার মধ্য দিয়ে সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে, এ কারণে বাদী ও সরকার পক্ষ সন্তুষ্ট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments