শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ভূমিহীন ও গৃহহীন সংগঠনের শতশত নারী পুরুষের ডিসি অফিস ঘেরাও

রংপুরে ভূমিহীন ও গৃহহীন সংগঠনের শতশত নারী পুরুষের ডিসি অফিস ঘেরাও

জয়নাল আবেদীন: অকৃষি খাস জমিতে ভূমিহীনদের পুনর্বাসনের দাবিতে রংপুরে ভূমিহীন ও গৃহহীন সংগঠনের শতশত নারী পুরুষ গতকাল বৃহস্পতিবার ডিসি অফিস ঘেরাও কর্মসুচি পালন করে । প্রচলিত আইন সংশোধন করে সিটি কর্পোরেশনের অকৃষি খাস জমিতে ভূমিহীনদের পুনর্বাসন সহ তিন দফা দাবিতে রংপুরে ভূমিহীন ও গৃহহীন সংগঠনের ডিসি অফিস ঘেরাও, স্থানীয় এমপি ও স্পিকার বরাবর স্মারকলিপি পেশ করেছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় রংপুর প্রেসক্লাব চত্তর থেকে ভুমিহীন ও গৃহহীন শত শত নারী পুরুষ বিক্ষোভ মিছিল নিয়ে ডিসি অফিস ঘেরাও করে। এতে সিটি কর্পোরেশনের অকৃষি খাস জমিতে ভূমিহীনদের পুনর্বাসন,ভোজ্যতেল-চাল-ডাল-আটা- চিনি সহনিত্য প্রয়োজনীয় সকলপণ্যের দাম কমানো এবং, শ্রমজীবী-গরীব মানুষের জন্য আর্মি রেটে রেশনের দাবিতে ভূমিহীন ও গৃহহীন সংগঠনগুলো ডিসি অফিস ঘেরাও করে স্থানীয় এমপি ও স্পিকার বরাবর স্মারকলিপি প্রদান করে ।

ঘেরাও চলাকালে অনুষ্ঠিত সমাবেশে ভূমিহীন ও গৃহহীন সংগঠনের নেতারা বলেন সম্প্রতি রংপুরের জেলা প্রশাসক সংবাদ সম্মেলন করে বলেছেন আগামি ডিসেম্বরের মধ্যে রংপুরেএকটি পবপরিবারও খুজে পাওয়া যাবেনা যে, তারা গৃহহীন এবং ভুমিহীন । অথচ রংপুর সিটি এলাকায় এখনো ৫শতাদিক পরিবার রয়েছে যারা গৃহহীন এবং ভুমিহিীন ।বক্তব্য প্রদান করেন ভুমিহীন নেতা চানমিয়া ,আনোয়ার হোসেন বাবলু,সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু,শফিকুল ইসলাম,মীলা বেগম,রুপানা বেগম,পরিতোষ রায়,মিনু বেগম,মোঃলিয়ন খান,দুলালমিয়া,কোহিনুর বেগম,আছিয়া বেগম,বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন শাহিদুল ইসলাম সুমন, বক্তব্য প্রদান করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments