বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

অনুষ্ঠিত জয়নাল: সারাদেশে অব্যাহত শিক্ষক হত্যা, নির্যাতন ও সাম্প্রদায়িকতার প্রতিবাদে রংপুরের সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী ও বিভিন্ন শিক্ষক সংগঠনের সমন্বয়ে গঠিতশিক্ষা- সংস্কৃতি বাঁচাও মঞ্চ, রংপুরের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলীর সঞ্চালনা ও মঞ্চ আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সভায় সূচনা বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রংপুর মহানগর সভাপতি নবীর হোসেন লাভলু।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা সভাপতি অধ্যক্ষ আতিয়ার রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃমফিজুলইসলাম মান্টু, রংপুর অদীচী সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড,শাশ্বত ভট্টাচার্য, বাংলাদেশ জাসদ রংপুরের সভাপতি গৌতমরায়, রংপুর বাসদ সমন্বয়ক আব্দুল কুদ্দুস সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি বিভাগীয় সম্পাদক শাফিয়ার রহমান, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রংপুর জেলার সাধারণ সম্পাদক রওশানূল কাওসার সংগ্রাম, সিপিবি সহসম্পাদক আব্দুল কাফি সরকার, সাংস্কৃতিক নেতা মাজেদুর রহমান ঝন্টু, মহিলা পরিষদের সহ-সম্পাদক মাহমুদা বেগম ।এ সময় বক্তারা বলেন, দেশে শিক্ষক হত্যা ও নির্যাতনবন্ধ ও দোষীদের শাস্তির আওতায় আনতে হবে, শিক্ষক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে, শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে, শিক্ষার্থীদের মানবিক মানউন্নয়নমূলক বিশেষ কর্মসূচি গ্রহণ ও সাম্প্রদায়িক সহিংসতাবন্ধের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরির মাঠে আনুষ্ঠানিকভাবে বিক্ষোভ সমাবেশের সমাপ্তি ঘোষনা করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments