বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়া নারী-শিশুসহ সাত রোহিঙ্গাকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করা হয়েছে।

আটক রোহিঙ্গারা হলো- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭০নং ক্লাস্টারের নূর বেগম (২১) খায়রুল আলামিন (২) সাইদুল আমিন (২৫) ৭৩ নং ক্লাস্টারের এরফান উল্যাহ (২২) কুলসুম (২০) রবিউল হাসান (২)।

শনিবার (৬ আগস্ট) সকাল ১০টার দিকে চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ রোহিঙ্গা আটকের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে, শুক্রবার ৫ আগস্ট রাত ১১টার দিকে উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। খবর পেয়ে রাত ২টা ১০ মিনিটের দিকে চর জব্বর থানা পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাত রোহিঙ্গা একসঙ্গে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর হতে দালালের মাধ্যমে পালিয়ে আসে। দালাল চক্র কৌশলে তাদের সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এরপর শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার চর আলাউদ্দিন এলাকায় সাত রোহিঙ্গা বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতে থাকে। স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে এবং ভাসানচর থেকে পালিয়ে আসে বলে জানায়। পরে বিষয়টি চরজব্বার থানায় জানানো হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

দেবপ্রিয় দাশ আরও বলেন, শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে তাদের আটক করা হয়। রাতেই পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। ৭ জনকে থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleকাজী আনারকলির দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত: রফিক সুলায়মান
Next articleমুন্সীগঞ্জে সেপটিক ট্যাংক বিস্ফোরণে কিশোরীর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।