শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে আমন ধানের জমি জবর-দখল, আদালতে মামলা করে বিপাকে বাদী

কেশবপুরে আমন ধানের জমি জবর-দখল, আদালতে মামলা করে বিপাকে বাদী

জি.এম.মিন্টু: কেশবপুরে পৈত্রিক সম্পতি জবর-দখল করে আমন ধান চাষ শুরু করে দিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় ভিকটিম যশোর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। এতে ক্ষিপ্ত হয়ে দূর্বৃত্তরা মামলার বাদীকে মারপিট ও হুমকী-ধামকি দিয়ে ঐ জমি থেকে তাড়িয়ে দিয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ে এক রক্তক্ষয়ী সংঘর্ষ।

মামলা সূত্রে জানাগেছে, কেশবপুর উপজেলার বরণডালি গ্রামের আব্দুল আজিজ খানের পুত্র আলমগীর হোসেন খান মির্জানগর মৌজার আর এস খতিয়ানে ১০৬ এবং আরএস দাগের ১৭৬২ এর ৭০ শতক জমির মধ্যে ২৬.২৫ শতক জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। মামলার বাদী আলমগীর হোসেনের ফুফু হামিদাসহ আরো দু’ফুফু’র কাছ একই দাগের ১২ শতক এবং অন্যান্য দাগে ৪২ শতক জমি খরিদ করেন। কিন্তু বিবাদীগণ বিভিন্ন দাগ থেকে জমি না নিয়ে তাঁদের সুবিধামত লাঠিয়াল বাহিনী দিয়ে বাদীর ১৭৬২ দাগ থেকে জোর পূর্বক ৫৪ শতক আমন ধানের চাষি জমি দখল করে নিয়েছে। এ বাঁধা দিতে বিবাদিগণ বাদীকে কয়েক দফা মারপিট করে মারাত্বক জখম করেন।

এ ঘটনায় জমির মালিক আলমগীর হোসেন একই গ্রামের মৃত জাহাবক্সের পুত্র শেখ বিল্লাল হোসেন(৫৮) এবং তাঁর পুত্র শেখ হাবিবুর রহমান(৩০)সহ ৫/৬ নজকে অঙ্গাত করে যশোর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ২১/০৩/২০২২ তারিখে মামলা দায়ের করেন। যার নং-২৯৯/২২। ধারা ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪। বর্তমানে ঐ মামলাটি আদালতে চলমান রয়েছে। বাদী তাঁর নিজ জমিতে ধান রোপনের জন্য সার ছিঁটাতে গেলে বিবাদীগণ বাদীকে প্রকাশ্যে লাঠি-দাঁ দিয়ে খুন জখমের ভয় দেখিয়ে উক্ত ফসলি জমি থেকে জোর পূর্বক বের করে দেয়। এ ঘটনায় বাদী আলমগীর হোসেন খান কেশবপুর থানায় ১০/০৮/২০২২ তারিখে একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরী নং ৪৬৫/২২। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ে এক রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভবনা রয়েছে।

এ বিষয়ে বিবাদী শেখ হাবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি অভিযোগটি স্বীকার করে বলেন, বাদীপক্ষ যতক্ষণ আমার খরিদকৃত জমি বুঝে না দিবে ততক্ষণ আমি ঐ জমির দখল ছাড়বো না। তিনি আরো বলেন, আদালতে বাদীদের বিরুদ্ধে আমরা একটি মামলা দায়ের করেছি। আদালত আমাদের বিরুদ্ধে যে সিন্ধান্ত দিবে আমরা সেটা মেনে দিবো।

মামলার বাদী আলমগীর হোসেন খান বলেন, আদালতে মামলা দায়ের ও জিডির ঘটনায় বিবাবীগণ বিভিন্ন সময়ে মারপিটসহ খুন জখমের হুমকী অব্যাহত রেখেছেন। এ দিকে ১৪৪কে অবমাননা করে বিবাদীগণ ঐ জমিতে জোর পূর্বক ধান রোপন করেছে। তিনি উক্ত জমির সঠিক তদন্ত পূর্বক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments