বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে অবৈধ বালু উত্তোলণের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

বাউফলে অবৈধ বালু উত্তোলণের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

অতুল পাল: বাউফলের বগা ইউনিয়নের কৌখালী বাজার এলাকার একটি খালে অবৈধ বোম মেশিন দিয়ে বালু উত্তোলণের অভিযোগে মালকিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার দুপুরের দিকে ওই জরিমানা করা হয়।

জানা গেছে, বগা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নিজাম উদ্দিনের মালিকানাধীন বালু উত্তোলণের একটি বোম মেশিন দীর্ঘদিন পর্যন্ত অবৈধভাবে বিভিন্ন খাল থেকে বালু উত্তোলন করছিল। একইভাবে আজ মঙ্গলবার ওই বোম মেশিন দিয়ে কৌখালী খালে অবৈধভাবে বালু উত্তোলণ করছিল এমন গোপণ সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমানের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে গিয়ে বালু তোলার পাইপ ও মেশিন জব্দ করে। এসময় বোম মেশিনের মালিক ইউপি সদস্য নিজাম উদ্দিনকে জিজ্ঞেস করলে মেশিন তার নয় বলে জানান। নিজাম মিথ্যার আশ্রয় নিচ্ছেন এমন সত্যতা পেয়ে তাকে আটক করে উপজেলা ভূমি অফিসে নিয়ে আসা হয়। পরে অবৈধ বালু উত্তোলণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে নিজামকে জোর করে তুলে এনে জরিমানা করা হয়েছে বলে নিজামের চাচা আবদুল ছালাম অভিযোগ করেন।

তিনি আরো বলেন, সহকারি কমিশনার (ভূমি) বোম মেশিনের প্রায় ১৫০টি পাইপ ভেঙ্গে দিয়েছেন। এব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমান বলেন, খালে অবৈধভাবে বোম মেশিন বসিয়ে বালি উত্তোলণের অপরাধে ইউপি সদস্য নিজাম উদ্দিনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। নিজাম উদ্দিন প্রভাশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন পর্যন্ত এ ব্যাবসা করে আসছিল। ঘটনার দিন তাকে জোর করে তুলে আনা হয়নি। ঘটনার অনেক স্বাক্ষী ও প্রমাণ রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments