মাসুদ রানা রাব্বানী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়িতে দুগ্ধ ও গবাদি উন্নয়ন খামারের উপ-পরিচালক ডা. আতিকুর রহমানের নির্যাতনে এক কর্মচারী গুরুত্বর আহত হয়েছেন। বর্তমানে তিনি গোদাগাড়ী উপজেলার প্রেমতলী স্বাথ্য কমপ্লেক্সে চিকিচিৎসাধিন রয়েছেন। ওই কর্মচারীর নাম মোঃ আব্দুল কুদ্দুস (৫৫), তার বাড়ি গোদাগাড়ি থানার চকচাপাল গ্রামে। তার পিতার নাম মৃত আইনুদ্দিন সরকার। আহত কর্মচারী মোঃ আব্দুল কুদ্দুস ৩৮ বছর যাবত ওই প্রতিষ্ঠানে কাজ করেন। তারপরেও অজ্ঞাত কারনে তার চাকরী অনিয়মিত রয়ে গেছে।

সরেজমিনে গিয়ে আহত কর্মচারী মোঃ আব্দুল কুদ্দুসের সাথে কথা বলে জানা যায়, মঙ্গলবার (১৬ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে খামারের ঘাস পরিস্কারের কাজ করছিলেন তিনি। পরে আবর্জনা ফেলার উদ্দেশ্যে দাঁড়াতেই তার হাত থেকে সামন্য আবর্জনা নিচে পড়ে যায়। এই সামান্য ছুঁতো ধরেই খামারের উপ-পরিচালক ডা. আতিকুর রহমান তাকে কিলঘুষি চড় থাপ্পড় ও লাথি মারতে থাকেন। এক পর্যায়ে কর্মচারী মাটিতে লুটিয়ে পড়লে কর্মকর্তা তাকে বাবলা গাছের ডাল দিয়ে পুরো শরীরে বে- ধড়ক পেটায়। এতে তার পুরো শরীর ছিলা ফোলা জখম হয়। পরে তাকে অন্যান্য কর্মচারীরা আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কুদ্দুসের বাড়িতে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তার পরিবারের লোকজন রাত ১২টার দিকে প্রেমতলী স্বাথ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। তিনি আরও বলেন, উপ-পরিচালক বলেছেন তুই আর খামাকে আসবি না। নইলে মেরে ড্রেনে ফেলে দিবো। স্বাথ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে থানায় মামলা করবেন বলেও জানান কর্মচারী কুদ্দুস। এদিকে, কর্মচারী কুদ্দুসকে মারপিটের ঘটনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মচারীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মচারীরা জানান, কর্মচারী কুদ্দুসের ৩৮ বছর চাকরি জিবনে আমরা তার কখনো খারাপ কিছু দেখিনি। তিনি একজন নিরিবিলি শান্ত স্বভাবের মানুষ। অত্র প্রতিষ্ঠানের সবাই তাকে ভাল মানুষ বলেই জানে। এ ব্যপারে মুঠো ফোনে জানতে চাইলে রাজশাহীর রাজাবাড়ি দুগ্ধ ও গবাদি উন্নয়ন খামারের উপ-পরিচালক ডা. আতিকুর রহমান জানান, কর্মচারী কুদ্দুস একজন মানুসিক ভারসাম্যহিন ব্যক্তি। তাকে মারা হয়নি শাসন করা হয়েছে। আমি তাকে হাসপাতালে দেখতে লোক পাঠিয়েছিলাম। লাঠি দিয়ে শাসন করার বিষয়ে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান। তবে তিনি বলেন, আমি একজন কর্মকর্তা কর্মচারীদের শাসন করার অধিকার আমার আছে।

Previous articleঢাকা ওয়াসার এমডি’র ১৩ বছর ধরে নেয়া বেতন-বোনাসের হিসাব চাইলেন হাইকোর্ট
Next articleদেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে রংপুর জেলা আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।