বিমল কুন্ডু: যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা আয়োজনে সিরাজগঞ্জ – ৬ (শাহজাদপুর) আসনের প্রয়াত সংসদ সদস্য, সাবেক শিল্প উপমন্ত্রী ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ ২ সেপ্টেম্বর শুক্রবার এমপি স্বপনের পরিবার ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দিনব্যাপী পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এদিন বাদ ফজর মখদুমিয়া কবরস্থানে পরিবারের সদস্যরা মরহুমের কবর জিয়ারতের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। সকালে উপজেলা আ.লীগের উদ্দ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং কালোব্যাচ ধারন করা হয়। পরে দলের নেতৃবৃন্দ প্রয়াত হাসিবুর রহমান স্বপনের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন। সকাল সাড়ে ৮টায় দলীয় কার্যালয়ে প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপনের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসকল কর্মসূচিতে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাডভেকেট আব্দুল হামিদ লাবলু, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আমিরুল ইসলাম শাহু, প্রয়াত এমপি স্বপনের বড় মেয়ে ফারজানা রহমান সম্পা, দলের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিব দুপুর ২টায় প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপনের রূপপুর মহল্লার বাসভবনে স্মরন সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জে সদরের এমপি ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামীলীগের সভাপতি কেএম হোসেন আলী হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী , যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন, প্রয়াত এমপি স্বপনের কন্যা ফারজানা রহমান সম্পা , শান্তা রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, আওয়ামীলীগ নেতা কেএম নাসির উদ্দিন, যুবলীগ নেতা কামরুল হাসান হিরোক, ছাত্রলীগ নেতা শেখ রাসেল, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার শত শত মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে তুরস্কের ইস্তাম্বুল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এমপি স্বপন মৃত্যুবরন করেন।

বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন সিরাজগঞ্জ – ৬ আসন থেকে সপ্তম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি শিল্প মন্ত্রনালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন শাহজাদপুর পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান। এছাড়াও তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটে প্রথম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পাশাপাশি তিনি বিভিন্ন মেয়াদে প্রায় ২০ বছর উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

Previous articleসাপাহারে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
Next articleবোরহানউদ্দিনে প্রতিবন্ধী নারীকে নির্যাতনের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।