অতুল পাল: আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বাউফলের নাজিরপুর -তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (চশমা) এস.এম. মহসিন ৬৫ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেযেছেন ৪ হাজার ৮৬৯ ভোট এবং তার নিকটতম প্রতিদাবন্দ্বী নৌকার প্রার্থী মো. ইব্রাহিম ফারুক পেয়েছেন ৪ হাজার ৮০৪ ভোট।

নির্বাচনকে ঘিরে কঠোর অবস্থানে ছিলেন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন। প্রতি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৮ জন করে পুলিশ, ১৮ জন করে আনসার-ভিডিপি মোতায়েন ছিলেন। এছাড়াও অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, বিজিবি এবং র‌্যাবের ভ্রাম্যমাণ দল সার্বক্ষণিক টহলে ছিলেন। প্রশাসনের কঠোর নজরদারিতে থাকায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আমির হোসেন বেপারী বিজয়ী হওয়ার ১২ দিন পর ১৯ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। এরপর নির্বাচন কমিশন ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠানের তফশিল ঘোষণা করেন। ওই নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণার সময় স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের হামলায় আমির হোসেন মৃধা (৭০) নামের এক নৌকার সমর্থক ও নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী নিহত হন। এরপর আচরণ বিধি লংঘন ও ইভিএম নিয়ে বিব্রতকর মন্তব্যের জেরে নির্বাচন কমিশন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেন। পরে ৬ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠানের তফশিল ঘোষণা করা হয়েছিল।

বাউফল উপজেলা নির্বাচন অফিসার বলেন, সুষ্ঠু, অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে পেরে আমরা খুশি। এজন্য তিনি আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, প্রার্থী-সমর্থক, ভোটার এবং সাংবাদিকদের ধন্যবাদ জানান।
অতুল পাল

Previous articleনোয়াখালীতে দুই রেঁস্তোরাসহ তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
Next articleপল্লী বিদ্যুৎ অফিসের লাইনম্যান পরিচয়ে গ্রাহক হয়রানির অভিযোগ দালাল সালেমের বিরুদ্ধে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।