শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাফুলবাড়ীতে রেকর্ডভূক্ত রাস্তা দখল স্থানীয় প্রভাবশালীদের, যাতায়াতে দূর্ভোগ এলাকাবাসীর

ফুলবাড়ীতে রেকর্ডভূক্ত রাস্তা দখল স্থানীয় প্রভাবশালীদের, যাতায়াতে দূর্ভোগ এলাকাবাসীর

পাভেল মিয়া: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়লই আমসা বাজার এলাকার একটি রেকর্ডভূক্ত রাস্তা দখল করে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা। আর দীর্ঘদিনেও দখলমুক্ত না হওয়ায় চরম দূর্ভোগে পড়েছে ওই এলাকার কয়েক হাজার মানুষ। এ বিষয়ে এলাকাবাসী জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)-র দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করার এক বছর পেরিয়ে গেলেও রাস্তাটি দখলমুক্ত হয়নি।

অভিযোগ সূত্রে এবং সরেজমিন ঘুরে দেখা গেছে, ওই ইউনিয়নের বালাতারী গ্রামের আমসা বাজার হতে নাজির উদ্দিনের বাড়ির পাশ দিয়ে নজরমামুদ পর্যন্ত কাঁচা রাস্তাটি সরকারি রেকর্ডভূক্ত। দুই পাশের জমির মালিকেরা অবৈধ ভাবে রাস্তা কেটে, বাঁশ ও টিনেরবেড়া এবং গাছ লাগিয়ে দখল করায় রাস্তাটি অপ্রশস্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার পাশের ৫ জন বাড়িওয়ালা পরস্পরের সাথে বিবাদে জড়িয়ে রাস্তাটি দখল করে রেখেছে বলে অভিযোগ স্থানীয়দের। এরা হলেন, বালাতারী গ্রামের জনদ্দি মুন্সির ছেলে ওহাব আলী, মৃত হবিবরের ছেলে আঃ বাকি, মৃত নবনিয়ার ছেলে নূর ইসলাম, মৃত নইমূদ্দির ছেলে বাবুল মিয়া এবং ওহাব আলীর ছেলে আশরাফুল।

এ ব‍্যাপারে নজর মামুদ গ্রামের বাসিন্দা আঃ হাকিম, জহুর আলী, বড়লই গ্রামের প্রাক্তন ইউপি সদস‍্য আফজাল হোসেন, নজির হোসেনসহ এলাকাবাসী বলেন, স্থানীয় তিন গ্রামের লোককে কৃষিকাজ, স্কুল কলেজ, হাসপাতাল, হাটবাজার যাতায়াতের জন‍্য সব সময় এ রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। কিছু লোক রাস্তাটি দখল করে আছে, মাঝে মাঝে খুঁটি গেড়ে বন্ধ করে দেয়। যে কারণে ছেলে মেয়েদের স্কুলে যাওয়ার সমস‍্যা হয়। গাড়ি চলার সুযোগ না থাকায় দূরের জমি থেকে ফসল আনা যায়না। দূর দিয়ে ঘুরে আসতে হয়। অটো, রিক্সা চলাচল করতে না পারায় আমাদের খুবই কষ্ট করে হাট বাজারে মালপত্র নিয়ে যেতে হয়। বিবাদের কারণে রাস্তা দখল হওয়ায় মেম্বার চেয়ারম‍্যান রাস্তায় মাটি কাটার সাহস পায় না। চলাচলের অনূপযোগী হওয়ায় আমরা রাস্তাটির ওপরে বাশেঁর চাটাই দিয়েছি। জানাগেছে, ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা মোতাবেক তৎকালীন ইউনিয়ন চেয়ারম‍্যান খয়বর আলী মিয়া সালিশ বৈঠক করে রাস্তাটি দখলমুক্ত করতে যায়। সালিশের জুড়িবোর্ড রায় প্রকাশের আগেই ওহাব আলীর লোকজন তাদেরকে গালিগালাজ, মারপিঠ ও প্রাণনাশের হুমকি প্রদান করলে বৈঠকটি ভেঙ্গে যায়। এরপর দীর্ঘদিনেও রাস্তাটি দখলমুক্ত করার কোন উদ‍্যোগ নেয়া হয়নি। এলাকাবাসীর দাবি অতি দ্রুত রাস্তাটি দখলমুক্ত করে জনগণের চলাচলের দূর্ভোগ দূর করবে প্রশাসন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস বলেন, সরেজমিন পরিদর্শন করে রাস্তাটি দখলমুক্ত করার প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments