সুমন গাজী: গাজীপুরের শ্রীপুরে নির্মাণাধীন বহুতল ভবনের ছাদ থেকে নির্মাণসামগ্রী ও প্লাস্টারের অবশিষ্টাংশ পড়ে ফাতেমা খাতুন (০৯) নামে এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ফাতেমার বাবা আমিনুল ইসলাম বলেন, মাওনা উত্তরপাড়া গ্রামের রফিকুল ইসলাম খান স্বপন বহুতল ভবন নির্মাণ করছিল। ওই ভবনের সীমানা প্রাচীরের ভেতর সব সময় শিশুরা খেলাধুলা করত। প্রতিদিনের মতো ওই বহুতল ভবন এলাকায় শিশুরা খেলতে যায়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ ভবনের চারতলা থেকে বিভিন্ন নির্মাণসামগ্রী ও প্লাস্টারের অবশিষ্টাংশ বেলকনি দিয়ে নিচে ফেলা হয়। নির্মাণসামগ্রী ও অবশিষ্টাংশ ভবনের নিচে থাকা শিশুদের গায়ের ওপর পড়লে ফাতেমা গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় আল হেরা মেডিকেল সেন্টারে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পর পরই ভবনের মালিক রফিকুল ইসলাম খান স্বপনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি তা রিসিভ করেননি ও ঠিকাদার হানিফ মিয়ার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, শিশু নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিহত শিশু ফাতেমা ময়মনসিংহ জেলার সদর থানার চরভবানীপুর কোনাপাড়া গ্রামের আমিনুল ইসলামের মেয়ে। আমিনুল ইসলাম পরিবার নিয়ে মাওনা উত্তরপাড়া গ্রামের সাংবাদিক মোতাহার খানের বাড়িতে ভাড়া থেকে ব্যবসা করতেন। ফাতেমা স্থানীয় একটি মাদরাসায় লেখাপড়া করত।

Previous articleসাতক্ষীরায় উম্মুল মুমিনিন হযরত আয়েশা (রাঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা ও সমাবেশ
Next articleপাঁচবিবিতে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচীর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।