শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন রাখাইন সম্প্রদায়

কলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন রাখাইন সম্প্রদায়

এস কে রঞ্জন: রাতের আকাশে উড়ানো হয়েছে ফানুস। অনাথালয়ে বিতারন করা হয় মঙ্গল আহার। এছাড়া ৭৬ টি মোমবাতি প্রজ্জ্বলন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন পটুয়াখালীর কলাপাড়ার রাখাইন সম্প্রদায়। উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে কাটা হয়েছে কেক।

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনা করেন তারা। রাখাইন সংগঠন অং হেলথ্ধসঢ়; এন্ড এডুকেশন ডেভেলপেন্ট ফাউন্ডেশন বুধবার রাত ৮ টার দিকে উপজেলার লতাচাপলী ইউনিয়নের গোড়া আমখোলা পাড়ার বিজয়রামা বৌদ্ধ বিহারে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে নায়াপাড়ার বৌদ্ধ বিহারের ভান্তে পুঞাচন্দ্রা মহাথেরো, বিজয়রামা বিহারাধক্ষ উসুচিত্তা মহাথের, সিমা বিহারের বিহারাধক্ষ উত্তম ভান্তেসহ স্থানীয় রাখাইন সসম্প্রদায়ের নারী, পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করেন।

অং হেলথ্ধসঢ়; এন্ড এডুকেশন ডেভেলপেন্ট ফাউন্ডেশন প্রেসিডেন্ট ও কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সহ- সম্পাদক নিউ নিউ খেইন বলেন, ৭৫ পরবর্রতী বাংলাদেশের যে আর্থ সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় বাস্তবতা বিরাজমান ছিল-সেই বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিনত হওয়ায় উৎসব করার যোগ্যতা অর্জন করেছে। যার হাত ধরে আমরা এই গ্রেজুয়েশন প্রোগ্রাম করতে পেরেছি, তিনি আমাদের বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব দৃঢ়তায় আমাদের উন্নয়নের চাবি কাঠি। আমরা রাখাইন জনগোষ্ঠী ধারণ করি, এমন শুভ লগ্নে জন্ম হলে তবেই মানবিক মানুষ হওয়া যায়। আমরা সেই জন্মক্ষণ দিনকে মঙ্গল দিন হিসেবে আক্ষ্যায়িত করতে চাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments