শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে বিপুল পরিমান বিদেশী অস্ত্র, গুলি ও বিস্ফোরকসহ শীর্ষ সন্ত্রাসী আতিক গ্রেফতার

রাজশাহীতে বিপুল পরিমান বিদেশী অস্ত্র, গুলি ও বিস্ফোরকসহ শীর্ষ সন্ত্রাসী আতিক গ্রেফতার

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান বিদেশী অস্ত্র, গুলি এবং বিস্ফোরকসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আতিক ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। শুক্রবার (৭ অক্টোবর) ভোর পৌনে ৬টায় মহানগরীর কাটাখালী থানাধীন কাপাশিয়া পাহাড়পুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪টি বিদেশী রিভলবার, ৩টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন, ৮রাউন্ড তাজা গুলি, ৪রাউন্ড গুলির খোসা, ১কেজি ১০০ গ্রাম গান পাউডার, ৭৫০ গ্রাম পাথর, স্পøীন্টার হিসেবে ব্যবহৃত লোহার বল ও তারকাটা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো: মহানগরীর কাটাখালি থানার কাপাশিয়া পাহাড়পুর গ্রামের মোঃ আব্দুল মতিনের ছেলে মোঃ আতিকুর রহমান অরফে আতিক (৩৫), তার সহযোগী মতিহার থানার (২৮নং ওয়ার্ড), চরকাজলা এলাকার ঝড়–র ছেলে মোঃ শাহীন আলী (২৫) ও একই থানার ধরমপুর এলাকার মোঃ নেকছার আলীর ছেলে মোঃ শহিদুল (২৬)। শুক্রবার দুপুরে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, শুক্রবার গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, ভারতীয় সীমান্তবর্তী চর হতে অস্ত্রের একটি বড় চালান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় এসেছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এরপর সিপিএসসির একটি অভিযানিক দল কাপাশিয়া পাহাড়পুর এলাকার চিহ্নিত সন্ত্রাসী আতিকের বাড়ীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। আতিক অবৈধ অস্ত্রগুলো তার মুরগীর খামারের পার্শ্বে একটি ছোট ঘরে রেখেছিল। সেখান থেকে নিজের হাতে অস্ত্র গুলো বের করে দেয়। সেই সাথে তার মুরগীর খামারে রাখা ককটেল বানানোর বিভিন্ন উপকরণ গুলোও বের করে দেয় আতিক। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, ভারতীয় সীমান্তবর্তী হতে মোঃ তানজিম (২৭) ও মোঃ আব্দুর রহিম (২৮)নামের ব্যক্তির মাধ্যমে অস্ত্র-গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি সংগ্রহ করে স্বাধীনতা বিরোধী চক্রকে শক্তিশালী করার লক্ষ্যে ওই সকল চক্রের বিভিন্ন কর্তাব্যক্তিদেরকে এসকল অস্ত্র সরবরাহ করতো। এদের মূল লক্ষ্য হচ্ছে রাজশাহী তথা বাংলাদেশের শান্তী-শৃঙ্খলা বিনষ্ট করা।

সাম্প্রতিককালে উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান যা র‌্যাবের অভিযানে উদ্ধার হলো। গ্রেফতারকৃতরা নিজ এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও শীর্ষ অস্ত্র ব্যবসায়ী। এদের গ্রেপ্তারের মাধ্যমে অবৈধ অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যাদির বিরুদ্ধে র‌্যাব জিরো টলারেন্স নীতি আবারও মনে করিয়ে দিলো। এ ব্যপারে গ্রেফতার অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে মহানগরীর কাটাখালী থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments