অতুল পাল: ইলিশের নিরাপদ প্রজননের অভয়ারণ্য বাউফলের তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার অপরাধে পাঁচ জেলেকে আটক করেছে প্রশাসন। এ সময় ২ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়েছে।

গতকাল সোমবার রাত থেকে আজ মঙ্গলবার সকাল সাড়ে সাতটা পর্যন্ত উপজেলার তেতুঁলিয়া নদীতে উপজেলা মৎস্য বিভাগ ও কালাইয়া নৌ পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃত জেলেরা হলো, উপজেলার নাজিরপুর-তাঁতেরকাঠি ইউনিয়নের ধানদী গ্রামের আমির হোসেন চৌকিদারের দুই ছেলে মো. বশির উদ্দিন (৩০) ও জসিম উদ্দিন (২৩), বড় ডালিমা গ্রাামের শামসুল হকের ছেলে মো. মজিবুর (৪২), চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর মিয়াজান গ্রামের মৃত. মোঙ্গল রাড়ীর ছেলে মো. আজিজ (৪০) এবং বাউফল সদর ইউনিয়নের অলিপুরা গ্রামের মৃত. ইসহাক হাওলাদারের ছেলে খলিলুর রহমান(৪০)।

কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. লুৎফার রহমান জানান, মা ইলিশ রক্ষা এবং ইলিশের নিরাপদ প্রজজনের জন্য ২২ দিনের নিষেধাজ্ঞা চলছে। এই নিষেধাজ্ঞা অমান্য করে ওই জেলেরা তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকার করছিল। অভিাদের সময় তাদেরকে ২ হাজার অবৈধ কারেন্ট জালসহ আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে তিনটি পৃথক মামলা রুজু করা হয়েছে।

Previous articleভারতে আটকে পড়া জেলেদের পরিবারে হতাশা-অনিশ্চয়তা, মানবেতর জীবনযাপন
Next articleসাংবাদিক ঝিলুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে লৌহজং প্রেস ক্লাবের মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।