জয়নাল আবেদীন: রংপুর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আ’লীগের বিদ্রোহী) মোসাদ্দেক হোসেন বাবলুর বিরুদ্ধে জনপ্রতি ১৫ থেকে ২০ হাজার টাকার বিনিময়ে ইউপি সদস্যদের ভোট কেনার অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে। বুধবার সকালে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনিত প্রার্থী এডভোকেট ইলিয়াস আহমেদ।

এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোটারদের মাঝে টাকা বিতরণের সময় জেলা আওয়ামী লীগ নেতার উপস্থিতি নিয়ে ব্যাপক সমালোচনা চলছে পুরো রংপুর জুড়ে।

অভিযোগ ও অডিও ক্লিপ সুত্রে জানা যায়, আসন্ন রংপুর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতীকের পক্ষে ইউনিয়ন পরিষদের প্রতি সদস্যকে ১৫ থেকে ২০ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে এবং হচ্ছে। ভোট কেনার জন্যই এ টাকা দেয়া হয়েছে। এরকম একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে সামাজিক যোগযোগ মাধ্যমে। রেকর্র্ডের এক প্রান্তে ছিলেন সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়ন পরিষদের মহিলা ইউপি সদস্য মাহাবুবা খাতুন।

এছাড়াও আরও একটি অডিও ক্লিপ প্রকাশ পায় ৮ নম্বর ওয়ার্র্ডের সদস্য রফিকুল ইসলামের। সেখানেও একই চিত্র উঠে আসে তার কথায়। নিজের পরিচয় দিয়ে ইউপি সদস্য মাহাবুবা অডিও ক্লিপে বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মোসাদ্দেক হোসেন বাবলু লাহিড়ীর হাটে একটি অফিসে তাকে ভোট দেয়ার জন্য এ টাকা দেন। এদিকে অডিও ক্লিপের বিষয়টি নিশ্চিত করে ওই দুই ইউপি সদস্য বলেন, ঘটনা যেটা সত্য আমরা সেটাই বলেছি। আমরা ওই টাকার খাম ফেরৎ দিব। তাই খরচ করিনি।

আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোসাদ্দেক হোসেন বাবলু অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। আমি কোথাও যাইনি বাসায় ছিলাম। আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট ইলিয়াস আহমেদ সাংবাদিকদেও বলেছেন কালো টাকা দিয়ে ভোট কেনার সংস্কৃতি যারা চালু করে, আর যাই হোক তাদের দ্বারায় দেশের এবং মানুষের উন্নয়ন সম্ভব নয়। আমি টাকা দিয়ে ভোট কেনার যাবতীয় প্রমাণসহ অভিযোগ দিয়েছি। এখন রিটার্নিং কর্মকর্তার আইনে যা সিদ্ধান্ত নেয়া যায়, তাই নিবেন এটাই আশা করি। তবে রির্টানিং অফিসার জেলা প্রশাসক তাৎক্ষনিক কোন প্রতিক্রিয়া ব্যাক্ত করেননি ।

Previous articleকর্ণফুলী নদীতে ফিশিং জাহাজ ডুবি, ক্যাপ্টেনসহ নিখোঁজ ৭
Next articleবাংলাদেশকে তারা শ্মশান করে দিয়েছে: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।