বাংলাদেশ প্রতিবেদক: কর্ণফুলী নদীতে এফভি মাগফেরাত নামের একটি ফিশিং জাহাজ ডুবে গেছে। জাহাজে থাকা ২১ জনের মধ্যে এখন পর্যন্ত ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ক্যাপ্টেন ও এক নাবিকের বাবাসহ আরো সাতজন।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাত দেড়টার দিকে কর্ণফুলী উপজেলার ইছানগর সি-রিসোর্স জেটি এলাকায় একটি দুর্ঘটনায় নিখোঁজ হন তারা।

সদরঘাট নৌ-থানা পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজরা হলেন, (স্কীপার) ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো: জহিরুল ইসলাম (সেকেন্ড ইঞ্জিনিয়ার), মো: সাইফুল ইসলাম (চিফ অফিসার), প্রদীপ চৌধুরী (গ্রিজার), মো: জহির উদ্দীন (ফিস মাস্টার), রহমত (ডক সদস্য) ও নাবিক রাকিবের বাবা (তার নাম জানা যায়নি)।

সদরঘাট নৌ-থানা পুলিশ পরিদর্শক মোহাম্মাদ একরাম উল্লাহ বলেন, র‍্যাংকন ফিশিং লিমিটেডের মালিকানাধীন এফভি মাগফেরাত নামের জাহাজটি মেরামত করার জন্য ইছানগর সি-রিসোর্স ডক ইয়ার্ডে তোলার সময় জাহাজের প্রোপেলার (পাখা) খুলে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ারের সাথে ধাক্কা লেগে ডুবে যায় জাহাজটি।

ডুবে যাওয়া জাহাজের প্রধান প্রকৌশলী মোহাম্মাদ সোলায়মানের উদ্বৃতি দিয়ে নৌ-পুলিশ পরিদর্শক আরো জানান, ক্যাপ্টেনসহ জাহাজে মোট ২১ জন ছিলেন। ডুবে যাওয়ার পর সাঁতরে ও আশপাশের নৌকার সাহায্যে ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। এখনো জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো: সাইফুলসহ সাতজন নিখোঁজ রয়েছেন।

ঘটনার পর থেকে ফায়ার সার্ভিস ও নৌ-থানা পুলিশ নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। বিকেলের শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো উদ্ধার অভিযান চলমান রয়েছে।

Previous articleমায়ের নিথর লাশের কাছে বসে কাঁদছিল ৭ বছরের শিশু
Next articleটাকা দিয়ে ভোট কেনার তথ্য প্রমানসহ রিটার্নিং কর্মকর্তার কাছে আ’লীগ প্রার্থীর লিখিত অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।