আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর বিয়ের ঘটনায় দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় সোমবার রাতে উপজেলার অলোয়া ইউনিয়নের নলুয়া গ্রাম থেকে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার ও মিরাজ ও সুমন নামের দুই ভাইকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মিরাজ ও বড় ভাই সুমন ভূঞাপুর পৌরসভার পলিশা গ্রামের হাসমত আলীর ছেলে। মিরাজ টেপিবাড়ি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শনিবার (৮ অক্টোবর) রাতে স্কুলছাত্রীর মা বাদী হয়ে চার জনের নামে ভুঞাপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

জানা যায়, ওই স্কুলছাত্রীকে বিভিন্ন সময় উত্যক্ত করতো তারই সহপাঠী মিরাজ। এক পর্যায়ে প্রেমের ফাঁদে ফেলে মিরাজ, তার বড় ভাই সুমন, ভাবি লাবণ্য ও চাচা মনিরুজ্জামানের সহায়তায় শুক্রবার তাকে রাস্তা থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে স্কুলছাত্রীর মা বাদী হয়ে চার জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করে। সোমবার পুলিশ স্কুলছাত্রী উদ্ধারসহ আসামী মিরাজ ও তার ভাই সুমনকে গ্রেফতার করে।

স্কুল ছাত্রী জানায়, একই বিদ্যালয়ে পড়ার সুবাদে মিরাজ আমাকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিতো। শুক্রবার মিরাজ ও তার ভাইসহ সকলের সহায়তায় আমাকে প্রথমে গাজীপুরের টঙ্গী এবং পরে সাভার তাদের আত্মীয়ের বাড়িতে নিয়ে যায়। টঙ্গীতেই মিরাজের সাথে আমার বিয়ে দেওয়া হয়। এরপর থেকে এক সাথেই আমরা সাভার ও গাজীপুরে থেকেছি। পরে নলুয়াতে আসলে পুলিশ আমাদেরকে ধরে থানায় নিয়ে আসে। স্কুল ছাত্রীর মা জানান, নাবালিকা মেয়েটিকে ফুঁসলিয়ে অপহরণ করা হয়েছিল।পুলিশ অপহরণকারী মিরাজ ও তার ভাইকে গ্রেফতার করেছেন এবং আমার মেয়েকে উদ্ধার করেছেন।

ভূঞাপুর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদ আহমেদ জানান, থানায় মামলা দায়ের পর পুলিশ বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। অপহরণকারীরা বিভিন্ন জায়গায় অবস্থান করে।পরে অপহৃত উদ্ধারসহ আসামী দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

ভূঞাপুর থানার ওসি মুহাম্মদ ফরিদুল ইসলাম বলেন, মেয়েটিকে উদ্ধারসহ জড়িত দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে। ওই স্কুল ছাত্রীকে শারীরিক পরীক্ষার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল শেষে ২২ ধারা জবানবন্দির জন্য টাঙ্গাইল কোর্টে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার টাঙ্গাইল জেলা জজ কোর্ট গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করেন এবং উদ্ধারকৃত ছাত্রীকে জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের নিকট হস্তান্তর করেন।

Previous articleচট্টগ্রামে সমাবেশে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীদের গাড়িবহরে হামলা, আহত ৩০
Next articleচান্দিনায় একটি গ্রামে বন্ধী ৪টি পরিবার, মানবেতর জীবন যাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।