ফজলুর রহমান: রংপুরের পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরী বিভাগের চিকিৎসা সেবা চলছে ওয়ার্ডবয়, এম এল এস এস ও পল্লী চিকিৎসক দিয়ে । এ ধরনের অপচিকিৎসার বিষয়ে কোন রোগীর লোক প্রতিবাদ করলে পরবর্তীতে সেই রোগীর সাথে হাসপাতালের চিকিৎসক ও কর্মচারিদের খারাপ আচরন করার অভিযোগ উঠেছে ।

অফিস সূত্রে জানা যায়, পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অধিনে বর্তমানে প্রায় ২৫/২৬ জন মেডিকেল অফিসার ও ৭/৮ জন উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার কর্মরত আছেন । স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাম্পাসের ভিতরে মেডিকেল অফিসারদের প্রাইভেট কারের বহর, তাদের নির্দিষ্ট রুমে বসে আছেন অথচ জরুরি বিভাগে এক মহিলা রোগীর টিউমার অপারেশন করছেন স্থানীয় পল্লী চিকিৎসক আব্দুর রহিম ।

রোগীর লোকজন বলেন টিউমার অপারেশন করছেন রহিম ডাক্তার । গত ১১,১২ ও ১৩ অক্টোবর ওই পল্লী চিকিৎসক আব্দুর রহিমকে চিকিৎসা দিতে দেখা গেছে । ১১ অক্টোবর জরুরি বিভাগে প্রথম প্রহরে দায়িত্বে ছিলেন ডাঃ নাজনীন সুলতানা, ১২ও ১৩ অক্টোবর ছিলেন ডাঃ মালিহা সামিহা শসী। পল্লী চিকিৎসক আব্দুর রহিম বলেন, আমি ইন্টার্নি করতেছি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কানিজ সাবিহা বলেন, আমি সিভিল সার্জন স্যারের অফিস আদেশ অনুযায়ী আব্দুর রহিমকে কাজের সুযোগ দিয়েছি। রংপুরের সিভিল সার্জন ডাঃ শামীম আহমেদকে একাধিকবার ফোন করার পরও তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি ।

Previous articleরংপুরে বিশ্ব মান দিবস পালিত
Next articleবিলুপ্তি প্রায় ঢোলকলমি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।