জয়নাল আবেদীন: সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভাগীয় নগরি রংপুরে নানা আয়োজনে ৫৩তম বিশ্ব মান দিবস পালিত হয়েছে। প্রতিবছর বিশ্বব্যাপী পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই দিবসটি পালন করা হয়ে থাকে। বিশ্ব মান দিবস উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহে আলোচনা সভাসহ প্রচার- প্রচারণামূলক কার্যক্রম , মোবাইল ফোনে ক্ষুদে বার্তা (এসএমএস) প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়া, বিভাগীয় শহর রংপুর এর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড লাগানো হয়।

সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয় সভা কক্ষে জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রংপুর জেলা প্রশাসক মো : আসিব আহসান । প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য (এসডিজি) জাতিসংঘ ঘোষিত লক্ষ্যমাত্রা যা বাস্তবায়নের গুরুত্ব উপলব্ধি করতে হবে। সকল উন্নয়ন যেন টেকসই হয় সেদিকে নজর দিতে হবে। বিএসটিআই স্ট্যান্ডার্ড নিয়ে সবাই কাজ করছে তাই সকল সেক্টর ভেজালমুক্ত হতে হবে। দেশে বিদেশে পণ্যের বাজার সম্প্রসারণ ও গ্রহণযোগ্যতা বৃদ্ধিতে পণ্যের সঠিক পরিমাপ ও মান নিয়ন্ত্রণ অতীব জরুরী।

বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ডিআইজি,রংপুর রেঞ্জ মোহাঃ আবদুল আলীম মাহমুদ, ক্যাব সভাপতি মোঃ আব্দুর রহমান। স্বাগত বক্তব্য প্রদান সহ পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন বিএসটিআই বিভাগীয় উপপরিচালক মফিজ উদ্দিন আহ্মাদ। সভায় ডিআইজি তিনি তাঁর বক্তব্যে বলেন ভেজাল খাদ্যে স্বাস্থ্য ঝুঁকি তৈরি হয় তাই ভেজাল খাদ্য তৈরী ও বিপনন রোধে সবাইকে সচেতন থাকার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট আলী আহমেদ চাঁন, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতির সভাপতি আলহাজ¦ নুরুল হক মুন্না, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক রিয়াজ শহীদ শোভন, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রংপুর জেলা শাখার সভাপতি আব্দুর রহামান, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন রংপুর জেলা শাখার সভাপতি এনামুল হক সোহেল, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাজু সহ বিভিন্ন বানিজ্যিক সংগঠনের নেতৃবৃন্দ সহ শিল্পোদ্যেক্তা,ব্যবসায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ।

Previous articleকুড়িগ্রামে ধরলায় তীব্র ভাঙ্গন
Next articleপীরগাছায় পল্লী চিকিৎসক দিয়ে চলছে হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।