মাসুদ রানা রাব্বানী: এ যাবৎ কালের সবচেয়ে বড় গাঁজার চালানসহ সহ ৪জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। শুক্রবার (২১ অক্টোবর) বেলা সোয়া ১১টায় রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন বামনশিকড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। জব্দ করা হয় মাদক বহন কাজে ব্যবহৃত ১টি ট্রাক।

গ্রেফতারকৃত মাদক কারবারি হলো: চট্টগ্রাম জেলার চৌদ্দগ্রাম থানার আব্দুল্লাহপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মেহেদী হাসান সুমন (৪০), একই জেলার জোরারগঞ্জ থানার কয়লাবাজার পশ্চিম সোনাই গ্রামের মোঃ আবুল হাশেমের ছেলে মোঃ বেলাল হোসেন (২৬), ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার নোয়াপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে মোঃ রবিউল্লাহ (৩৪), নওগাঁ জেলার পতœীতলা থানার পশ্চিম যদুবাটি গ্রামের মোঃ ইব্রাহিমের মোঃ জাকির হোসনে (৩২)। শনিবার (২২ অক্টোবর) বিকালে র‌্যাব-৫, এর মোল্লা ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, শুক্রবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, চট্টগ্রাম জেলা হতে ১টি ট্রাক গাঁজাসহ রাজশাহী মহানগরীর দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে নগরীর মতিহার থানাধীন বামনশিকড় খড়খড়ি মোড়ে রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে র‌্যাব। চেকপোষ্ট পরিচালনাকালীন শুক্রবার (২১ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১০টায় বর্ণিত ১টি হলুদ নীল রংয়ের ট্রাক আসলে থামানোর জন্য সংকেত দেওয়া দেয়া হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ট্রাকের পিছন থেকে ৩জন ব্যক্তি ও কেবিন থেকে ২জন দরজা খুলে পালানোর চেষ্টাকালে ঘটনাস্থলেই তাদের আটক করা হয়। তবে অপর ১জন ব্যক্তি দৌঁড়ে পালিয়ে যায়।

জিজ্ঞাসাবাদে তারা জানায় , জব্দকৃত মাদকদ্রব্য গাঁজা ব্রাহ্মণবাড়িয়া জেলা হতে সংগ্রহ করে ট্রাকের পিছন বডিতে পোল্টি ফিডের বস্তার আড়ালে বিশেষ কায়দায় লুকিয়ে বহন করে রাজশাহী মহানগরীতে বিক্রয়ের উদ্দেশ্যে আসছিল। ইতিপূর্বেও তারা কয়েকবার একই কায়দায় গাঁজা বহন করে রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করেছে বলে স্বিকার করেছে।

এ ব্যপারে গ্রেফতারকৃত মাদক কারবারিদের বিরুদ্ধে মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে তাদের আদালতে সোপর্দ করেছে বলে জানায় মতিহার থানার ওসি মোঃ আনোয়ার আলী তুহিন।

Previous articleরাজশাহী মেডিকেলের ইন্টার্নরা আবারও ধর্মঘটে
Next articleরাজশাহীতে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।