মোঃ পাভেল মিয়া: কু‌ড়িগ্রা‌ম বি‌সিক শিল্প নগ‌রীতে এক‌টি তুলা তৈ‌রির কারখানায় অ‌গ্নিকান্ডের ঘটনায় প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

র‌োববার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে বি‌সিকের ভাই ভাই ও মা টেক্সটাইল নামক তুলা তৈ‌রির কারখানায় এই অ‌গ্নিকান্ডের ঘ‌টনা ঘটে।

এ সময় সাধারণ মানুষসহ ফায়ার সা‌র্ভিসের পাঁচটি ইউ‌নিট আগুন নিয়ন্ত্রণ জন্য কাজ করে। দীর্ঘ ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার বেলগাছা ইউ‌নিয়নে কু‌ড়িগ্রা‌ম বি‌সিক শিল্প নগ‌রীর যৌথ মালিকানায় ভাই ভাই ও মা টেক্সটাইল নামক তুলা তৈ‌রির কারখানায় অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

ভাই ভাই টেক্সটাইলের মালিক মোহ‌সিন শেখের ভাগিনা শাওন ইসলাম বলেন, আমাদের এই কারখানায় সকাল থেকে কাজ শুরু হয়। সকাল ১০টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন কিভাবে লাগছে বলা যাচ্ছে না। আমরা সিসি টিভির ফুটেছ দেখে সনাক্তের চেষ্টা করছি। ভিতরে প্রায় ২০ জনের মত কর্মচারী ছিল। সবাই ভালো আছে। ধারনা করা হচ্ছে প্রায় ৫০-৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসিম উদ্দিন জানান,আগুন লাগার খবর পেয়ে আমাদের টিম ৯টা ৫৫ মিনিটে ঘটনাস্থলে আসে। এ সময় আগুনের ভয়াবহতা অনেক ছিল।

ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন কিভাবে লেগেছে তা তদন্ত করে বলা যাবে।

Previous articleউল্লাপাড়ায় নিখোঁজের ৭ দিন পর যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের অভিযানে ঘাতক ভুটভুটি চালক গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।