জয়নাল আবেদীন: রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ আগামী শনিবার অনুষ্ঠিত হবে । সমাবেশের জন্য রংপুর জিলা স্কুল মাঠ অনুমতি চেয়ে আবেদন করেছিল বিএনপি। জিলা স্কুল মাঠ না দিয়ে মৌখিকভাবে কালেক্টরেট মাঠে সমাবেশের অনুমতি দিয়েছে প্রশাসন।

রংপুরের কেন্দ্রীয় কালেক্টরেট ঈদগাহ মাঠের মিনারের সামনে কাঠ বাশ দিয়ে মঞ্চ তৈরির কাজ চলছে। মঞ্চ হবে ৫০ ফুটের দৈর্ঘ্য ও প্রস্থ ২৫ ফুট। মাঠের আশে পাশে চলছে ফেস্টুন ব্যানার ও গেট তৈরির কাজ।মঞ্চ তৈরির কাজ তদারকি করছেন বিএনপির রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাঊেশ মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলুসহ স্থানীয় নেতৃবৃন্দ। এসময় দুলু সাংবাদিকদের জানান, বিএনপির পক্ষ থেকে জিলা স্কুল মাঠ ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল কিন্তু প্রশাসন তা না দিয়ে কালেক্টরেট ঈদগাঁহ মাঠ মৌখিকভাবে ব্যবহারের অনুমতি দিয়েছে। মঞ্চ তৈরিসহ বিভিন্ন কাজ চলছে।

সরকার ও স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে কোন বাধা কিংবা সমস্যা তৈরির শঙ্কা আছে কিনা এক প্রশ্নের উত্তরে দুলু জানান, সমাবেশের শুরুতেই জিলা স্কুল মাঠের অনুমতি দেয়নি সেটাইতো একটা বড় বাধা মনে করি। তাছাড়া অন্য বাধাগুলো এখনও সামনে আসেনি। তবে সরকার যেহেতু অন্য বিভাগের বাধা দিয়েছে এখানেও দিতে পারে। ওই তিন বিভাগের সমাবেশে বাধা উপেক্ষা করে নদী সাতরিয়ে জনসাধারণ যেভাবে তাদের অধিকার আদায়ের সমাবেশে উপস্থিত হয়েছে। এখানেও বাধা দিলেও মানুষ আসবে। আমরা ধারণা করছি স্মরণকালের সকল রেকর্ড ভঙ্গ করে রংপুরের সমাবেশে মানুষের উপস্থিতি ঘটবে। সেদিন রংপুরের সকল সড়ক, মহাসড়ক, অলি-গলি মানুষের মানুষের পদভারে প্রকম্পিত হয়ে উঠবে। তিল ধরার জায়গা থাকবে না, দরকার হলে মানুষ হেটেই রংপুর চলে আসবে সমাবেশের একদিন আগেই।

সরকারের শুভ বুদ্ধির আহবান জানিয়ে আসাদুল হাবীব দুলু বলেন, বিএনপি কোন ষড়যন্ত্র করছে না, শুধুমাত্র গণতন্ত্র উদ্ধার ও জনগণের অধিকার আদায়ে প্রকাশ্যে সমাবেশ করছে। বরং সরকারের উচিত আমাদের দাবিগুলো মেনে নেয়া।মেনে নিলেই আমরা আন্দোলন সংগ্রাম থেকে সরে আসবো। এসময় রংপুর জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Previous articleচাঁদাবাজি মামলায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগ নেতা জেল হাজতে
Next articleইভ্যালির শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।