ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় ৩ হাজার ৯ শত ৪০জন ক্ষুন্দ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়। চলতি ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরন কর্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মোঃ মাহবুবার রহমান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মাঝে সরিষা বীজ ১ কেজি , ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে সার দেয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, সরিষা বীজ ছাড়াও কৃষকদের মাঝে গম, ভূট্টা, সূর্যমূখী, চীনাবাদাম ও শীতকালীন পেঁয়াজ বীজ ও সার দেয়া হবে। তিনি আরো বলেন, চলতি অর্থবছরে এসব ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা হিসেবে কৃষকদের বিভিন্ন ফসলের বীজ ও সার দেয়া হচ্ছে। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আশরাফুজ্জামান, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিফ, কৃষক ফজলু হক প্রমুখ।

Previous articleকলাপাড়ায় গভীর রাতে ঘরে ঢুকে শাশুড়িকে অমানুসিক নির্যাতন
Next articleরংপুরে চিপস ফ্যাক্টরিতে বিএসটিআই’র সার্ভিল্যান্স অভিযান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।