শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় ক্ষুন্দ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ

পীরগাছায় ক্ষুন্দ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় ৩ হাজার ৯ শত ৪০জন ক্ষুন্দ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়। চলতি ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরন কর্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মোঃ মাহবুবার রহমান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মাঝে সরিষা বীজ ১ কেজি , ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে সার দেয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, সরিষা বীজ ছাড়াও কৃষকদের মাঝে গম, ভূট্টা, সূর্যমূখী, চীনাবাদাম ও শীতকালীন পেঁয়াজ বীজ ও সার দেয়া হবে। তিনি আরো বলেন, চলতি অর্থবছরে এসব ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা হিসেবে কৃষকদের বিভিন্ন ফসলের বীজ ও সার দেয়া হচ্ছে। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আশরাফুজ্জামান, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিফ, কৃষক ফজলু হক প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments