রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলা৪ বছরেও উদঘাটন হয়নি চেয়ারম্যান আবু হত্যার রহস্য

৪ বছরেও উদঘাটন হয়নি চেয়ারম্যান আবু হত্যার রহস্য

জি.এম.মিন্টু: যশোরের কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন পরিষদের চারবারের নির্বাচিত চেয়ারম্যান ও যশোর জেলা বিএনপির সহসভাপতি আবু বকর আবু হত্যার রহস্য গত চার বছরেও উদ্ধার হয়নি। আবু বকর আবুকে রাজধানীতে অপহরণের পর হত্যার ঘটনায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা হলেও আজও তার কোন কুলকিনারা পাওয়া যায়নি। তার পরিবারের অভিযোগ ধামাচাপা পড়ে যাচেছ মামলাটি।

একাদশ জাতীয় সংসদ মনোনয়নের জন্য চেয়ারম্যান আবু বকর ২০১৮ সালের ১৫ নভেম্বর পল্টনের মেট্রোপলিটন হোটেল এলাকা থেকে অপহরণ হয়েছিলেন। ৪দিন পর ১৯ নভেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদী থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ঢাকার মিডফোর্ড হাসপাতালের মর্গে পাঠায়। ওই সময় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় প্রথমে একটি অপমৃত্যু মামলা হয়। পরে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা হয় পরবর্তীতে আদালতের নির্দেশে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয় । কিন্তু গত চার বছরেও মামলাটি সম্পর্কে দক্ষিণ কেরানীগঞ্জ থানা বা পিবিআই এর দায়িত্বশীল কর্মকর্তাদের কেউ কোন তথ্য তার পরিবারকে জানাতে পারেননি ।

আবু বকর আবুর ছোট বোন আঞ্জুমানারা বলেন, আমার ভাই কেশবপুরের বিএনপি নেতাদের মধ্যে সবচেয়ে জনপ্র্রিয় ছিল। একজন পেশাদার রাজনীতিবিদ হিসেবে মানুষের সেবা করতে যেয়ে জীবনে বিয়ে-শাদীও করেনি। অত্যন্ত পরিতাপের বিষয় গত ৪ বছরেও আমার ভাইকে হত্যার কোন ক্লু উদ্ধার হয়নি। এমনকি গত চার বছরের মধ্যে এই মামলা সম্পর্কে পুলিশের কোন দায়িত্বশীল কর্মকর্তা ভাইয়ের খুন সম্পর্কে আমাদেরকে কোন তথ্য জানাতে পারেনি। তিনি তার ভাইয়ের হত্যার সুষ্ঠু তদন্ত এবং খুনীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments