শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাআদিবাসী মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে জমি দখলের চক্রান্ত, অংচোলা’র সংবাদ সম্মেলন

আদিবাসী মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে জমি দখলের চক্রান্ত, অংচোলা’র সংবাদ সম্মেলন

মিজানুর রহমান বুলেট: কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা প্রতিনিধি ঃ পটুয়াখালীর কলাপাড়ায় আদিবাসী রাখাইন সম্প্রদায়কে ব্যবহার করে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তেও প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আদিবাসী রাখাইন অংচোলা মাদবর।

আজ বুধবার সকাল ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মো: তৌহিদুর রহমান হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সাবেক জেলা পরিষদ সদস্য মো: আসলাম হাওলাদার, মো: রুবেল সিকদার, রাখাইন সম্প্রদায়ের ১০ পরিবারের সদস্য সহকলাপাড়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে অংচোলা বলেন, ’উপজেলার ১৮নং জেএল এসএ ১৯৫নং খতিয়ানে ২৫.৫৬ একর ভূমি সিলাও মাদবর’র মৃত্যুতে একমাত্র পুত্র সেলাফ্ধসঢ়;রু মাদবর। এবং সেলাফরু মাদবরের মৃত্যুতে অংচোলা সহ ৮জন বর্তমানে ওয়ারিশ থাকেন। যা বিএস ১০৮৭ নং খতিয়ানে রেকর্ড হয়। এ সংক্রান্ত ওয়ারিশ সনদের বিরুদ্ধে মিসকেস (৯৪৮/২০০২) মামলায় তাদের অন্যায় দাবী খারিজ করে দেয় পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত। কলাপাড়া চৌকি আদালতের সিআর-৪১/২২ মামলা অসত্য বিবেচনায় খারিজ করে দেয় আদালত।

কিন্তু এরপরও মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তে লিপ্ত একটি স্বার্থান্বেষী মহল। যারা ১২ নভেম্বর ২০২২ আমার (অংচোলা) জমির উপর রুবেল সিকদারের মাছের ঘেরে দেশীয় অস্ত্রের মহড়ায় প্রবেশ করে গাছ পালা কেটে অন্যায় দখলের চেষ্টা করে। পুলিশের হটলাইন ৯৯৯এ কল করে যা রক্ষা হয়।’ এর আগে ২০ নভেম্বর রাখাইনদের জমি দখল সহ হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন ও কলাপাড়া নাগরিক উদ্যোগের ব্যানারে মানববন্ধনে অংশ নেয় মায়া রাখাইন ও তার পরিবারের সদস্যরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments