বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচনে মেয়র পদে আ.লীগের মনোনয়ন পেলেন ডালিয়া

রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে আ.লীগের মনোনয়ন পেলেন ডালিয়া

জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাহী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া দলীয় মনোনয়ন পেয়েছেন।

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

হোসনে আরা লুৎফা ডালিয়া রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪ সালে সালে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তার নির্বাচনী আসন ছিলো ‘সংরক্ষিত আসন-৩ (রংপুর)’।

এদিকে আগামী ২৭ ডিসেম্বর ভোট গ্রহণ হবে রংপুর সিটি করপোরেশনে। এ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। রংপুর সিটি করপোরেশন ও পৌরসভার নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। এদিকে রংপুর সিটি নির্বাচনে এবার ৩৬ টি কেন্দ্র এবং ৩২ হাজার ৫শ৭৫ জন ভোটার বৃদ্ধি হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, এবার ভোটার ও কেন্দ্র সংখ্যা বেড়েছে। ২০১৭ সালের নির্বাচনে ১শ৯৩ টি কেন্দ্র থাকলেও এবার ৩৬ টি বেড়ে কেন্দ্র সংখ্যা হয়েছে ২শ২৯টি। এছাড়াও এবার স্থায়ী ভোট কক্ষ করা হয়েছে ১ হাজার ৩শ৪৯ টি এবং অস্থায়ী ভোট কক্ষ আছে ১৯৩ টি।

গত নির্বাচনের ভোটার সংখ্যার তুলনায় এবার ভোটার বেড়েছে ৩২ হাজার ৫৭৫ জন। গত বছর ৩ লাখ ৯৩ হাজার ৮শ৯৪ জন ভোটার থাকলেও এবার ভোটার সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪ লাখ ২৬ হাজার ৪শ৬৯ জনে। এরমধ্যে পরুষ ২ লাখ ১২ হাজার ৩শ০২ জন এবং মহিলা ২ লাখ ১৪ হাজার ১শ৬৭ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments