বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাবিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরির অভিযোগ

বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরির অভিযোগ

রেজাউল ইসলাম পলাশ: বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার পদে চাকুরি করেছেন ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের মনোহরপুর গ্রামের মৃত. এনায়েত হোসেন এর পুত্র মো. ইমরান হোসন। ইমরান বর্তমানে সহকারী পরিচালকের দপ্তর, চট্টগ্রাম এ ওয়্যারহাউজ ইন্সপেক্টর পদে কর্মরত থাকলেও সংযুক্তিতে পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার পদে কর্মরত।

ইমরান ২০১৬ সালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ঢাকার মিরপুরে ট্রেনিং শেষে ২০১৬ সালের ২৪ আগষ্ট তিনি অফিসার পদে মিরপুর অফিসে যোগদান করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পনের অক্টোবর ২০১৫ খ্রি. এফএসওসিডি/৩৪/২০১৫ (প্রঃ)/১০২৮৭ নং স্বারক এর মাধ্যমে দুটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা ছিল প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। চাকুরির আবেদন, শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা ও ট্রেনিং সহ সকল ধরনের কর্মকান্ডে নিয়োগ বিধি লঙ্ঘন করে বিয়ের তথ্য গোপন রাখেন।

জানা যায়, রাজাপুর উপজেলার মনোহরপুর গ্রামের মৃত. এনায়েত হোসেন এর পুত্র মো. ইমরান হোসেন গত ২০১৪ সালের পনের এপ্রিল একই উপজেলার ইন্দ্রপাশা গ্রামের মো. মানিক হাওলাদারের একমাত্র মেয়ে মিসেস. মিয়াদ আক্তারকে বরিশাল সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাজী অফিসের মাধ্যমে একলক্ষ টাকা দেনমোহর ধার্য্য করে শরীয়াহ মোতাবেক বিবাহ করেন। এ বিষয়ে মো. ইমরান হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমি বৃহস্পতিবার চাকরি থেকে রিজাইন দিয়েছি অফিসিয়ালি। আমার পারিবারিক ও ব্যাক্তিগত সমস্যার কারনে সেচ্ছায় রিজাইন দিয়েছি।” অথচ আইনের ৫১ নং ধারায় সরকারী চাকুরীজীবিদের ইস্তফাপত্র দাখিলের ব্যপারে বলা হয়েছে, স্বেচ্ছায় তার নিজ চাকুরীতে ইস্তফা দিবেন বা রিজাইন দিবেন তাদেরকে তিন মাস আগেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে নোটিশ বা ঘোষনা দিতে হবে যে চাকরি করব না । উর্ধ্বতন কর্তৃপক্ষকে নোটিশ বা ঘোষনা না দিয়েই তিনি রিজাইন দেওয়ার দাবী করছেন।

অব্যাহতির বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পিরোজপুরের উপ সহকারী পরিচালক একেএম শামসুজ্জোহা এর কাছে জানতে চাইলে তিনি জানান, “ইমরান ছুটিতে আছেন তবে অফিসিয়ালি সেচ্ছায় অব্যাহতির আবেদন করতেছেন বলে আমায় জানিয়েছেন তবে এখনও লিখিত আবেদন পাইনি।”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments