শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত

রংপুরে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত

জয়নাল আবেদীন: আন্তর্জাতিক নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ প্রচার অভিযান পক্ষ উপলক্ষে রংপুরে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আয়োজনে বিভিন্ন সচেতনতা মুলক কর্মসুচি গ্রহন করা হয়। উক্ত কর্মসূচির অংশ হিসেবে রংপুরে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়।

দিবসটি উপলক্ষে বুধবার নগরীর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্তরে বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ও কমিউনিটির শিক্ষার্থীদের অংশগ্রহনে পালিত হয় আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস। এ সময় বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয় ও কমিউনিটির শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় চিত্রাংকন,ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান । এরপর লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রায়হান শরিফ পুরস্কার বিতরণ করেন ।

এসময় বক্তব্য প্রদান করেন এ.কে.এম জাহিদুল ইসলাম, জেন্ডার জাস্টিস ডাইভার্সিটি প্রকল্পের আঞ্চলিক পরিচালক ইশরাত জাহান ঈশিতা ও রংপর ইউডিপির রিজিওনাল কো-অর্ডিনেটর অপুর্ব সাহা, মুসলিম এইড ইনস্টিটিউট অফ টেকনোলজির (মিট) এর অধ্যক্ষ নুরজাহান ও প্রতিবন্ধী ও অটিষ্ট্রিক বিদ্যালয়ের অধ্যক্ষ কৃষ্ণা ভৌমিক। অনূষ্ঠানে বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা, কমিউনিটির নেত্রীবৃন্দ ও শিক্ষার্থীসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে আন্তর্জাতিক নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ প্রচার অভিযান পক্ষ উপলক্ষে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত গৃহীত কর্মসূচির মধ্যে গত ২৫ নভেম্বর মহিলা বিষয় অধিদপ্তরের এর সহযোগিতায় মানববন্ধন ও র‌্যালিতে অংশ গ্রহন, ৪ ডিসেম্বর গণ-নাটক, ৫ ডিসেম্বর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ডিবেট ফোরাম এর আয়োজনে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রীতি বিতর্ক প্রতিযোগিতা, ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে ৭ ডিসেম্বর লায়ন্স স্কুল এন্ড কলেজে প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ও বিভিন্ন কমিউনিটি থেকে আসা শিশুদের চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments